সাম্প্রদায়িক অপশক্তিকে পরাজিত করাই আজকের শপথ: কাদের

6

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দীর্ঘ লড়াই সংগ্রাম করে স্বাধীনতা এসেছে। স্বাধীনতার ঘোষণা দেওয়ার একমাত্র ম্যান্ডেট ছিলো বঙ্গবন্ধুর। হঠাৎ কারও বাঁশির ফুতে স্বাধীনতা আসেনি।

আজ শুক্রবার (২৬ মার্চ) মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ঐতিহাসিক ধানমন্ডির ৩২ নম্বরে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে দলের নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে শ্রদ্ধা জানানো পর তিনি এ কথা বলেন।

কাদের বলেন, আজকের দিনের অঙ্গিকার, স্বাধীনতার শত্রু ও সাম্প্রদায়িকতাকে পরাভূত করতে হবে। স্বাধীনতার স্বাদ ও সুফল প্রান্তিক মানুষের কাছে পৌঁছাতে হবে।

ওবায়দুল কাদের বলেন, বর্ণচোরা মুক্তিযোদ্ধাদেরও চিহ্নিত করতে হবে। এরা সাম্প্রদায়িক শক্তির চেয়েও ক্ষতিকর। তাদের চূড়ান্তভাবে পরাজিত করাই হচ্ছে আজকের দিনের শপথ।

শ্রদ্ধা নিবেদন শেষে তিনি বলেন, জনগণের ভোটের মাধ্যমে নির্বাচিত সংখ্যাগরিষ্ঠ দলের নেতা হিসেবে বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণার বৈধতা পেয়েছিল। কাজেই স্বাধীনতার ঘোষণার পাঠক অনেকেই হতে পারে কিন্তু ঘোষক একজনই। তিনি হচ্ছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

নিউজ হান্ট/এনএইচ