সিলেটে হেফাজত নেতা মুফতি মাসুদ গ্রেপ্তার

15

সিলেটের জকিগঞ্জ উপজেলায় হেফাজতে ইসলামের নেতা মুফতি মাসুদকে গ্রেপ্তার করেছে পুলিশ। উপজেলার বরহাল কচুয়া গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আজ শুক্রবার ভোরে নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কাসেম আটকের বিষয়টি নিশ্চিত করেন।

মাওলানা মাসউদ জকিগঞ্জ উপজেলা হেফাজতে ইসলামের (সদ্য বিলুপ্ত) সাধারণ সম্পাদক ও শাহবাগ জামিয়া মাদানিয়া কাসিমুল উলুম মাদ্রাসার নায়েবে মুহতামিম এবং জমিয়ত নেতা।

উল্লেখ্য, গত ১৯ এপ্রিল রাতে উপজেলার বারহাল ইউনিয়নের মাইজগ্রাম জামে মসজিদ থেকে হেফাজতে ইসলামের গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তির দাবিতে ইউনিয়ন বিএনপির আহ্বায়ক মসিউজ্জামান চৌধুরী শাহীনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করেন কিছু সংখ্যক মুসল্লি।

লকডাউনে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করায় পুলিশ ঘটনাস্থলে অভিযান চালিয়ে আটজনকে আটক করে। তারা হলেন- মঞ্জুর আহমদ (৪৮), শাহ মুর্তজা চৌধুরী (৪০), জিল্লুর রহমান (৫০), হুমায়ুন আহমদ (৪৫), শাহাব উদ্দিন (৩০), জাকারিয়া আহমদ (৩৩), নুরুল হক (৪৭), কামিল আহমদ শেহজাদ (২২)।

পরদিন ২০ এপ্রিল জকিগঞ্জ থানায় ১৯ জনের নাম উল্লেখসহ বিএনপি, জামায়াত, শিবির ও হেফাজতে ইসলামের প্রায় ৩০/৩৫ জন অজ্ঞাত নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করে পুলিশ। মুফতি মাসুদকেও আজ ওই মামলায় গ্রেপ্তার দেখানো হলো।

নিউজ হান্ট/এনএইচ

পূর্ববর্তী নিবন্ধভারতে পৌঁছাল অক্সিজেন সিলিন্ডারসহ যুক্তরাষ্ট্রের চিকিৎসাসামগ্রী
পরবর্তী নিবন্ধক্ষমতায় থাকতে দেশে গুম-খুনের আশ্রয় নিচ্ছে সরকার: ফখরুল