সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে নাদাল-জোকোভিচ

6

গতবারের ফ্রেঞ্চ ওপেনের দুই ফাইনালিস্ট এবার সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে। বুধবার (৯ জুন) রাতে জোকোভিচ ৬-৩, ৬-২, ৬-৭ (৫-৭), ৭-৫ গেমে ইটালির মাতেয়ো বেরেত্তিনিকে হারিয়ে দিয়ে শেষ চারের লড়াই নিশ্চিত করেন।

রাতের এই ম্যাচে ভিন্ন এক অভিজ্ঞতা হলো জোকোভিচের। প্যারিসে করোনা বিধি শিথিল হওয়ায় ফিলিপ্পে সাত্রিয়ের কোর্টের স্ট্যান্ডে ৫ হাজার দর্শককে খেলা দেখার অনুমোদন দেওয়া হয়। তাদের সামনে শুরু থেকে বেশ দাপুটে ছিলেন সার্ব তারকা। প্রথম দুই সেট জিতে নেন সহজে।

১১টা থেকে কারফিউ শুরু হওয়ায় স্ট্যান্ড থেকে দর্শকদের চলে যাওয়া নিশ্চিত করতে ম্যাচ কিছুক্ষণের জন্য বন্ধ করা হয়। এরপর পিনপতন নীরবতার মধ্যে খেলতে হয় জোকোভিচ-বেরেত্তিনিকে। ইতালিয়ান নবম বাছাইয়ের কাছে তৃতীয় সেটটি টাইব্রেকারে হেরে যান জোকোভিচ। তবে পরের সেট জিতে রোলাঁ গারোঁয় টানা ১৪তম সেমিফাইনাল নিশ্চিত করেন তিনি।

ফ্রেঞ্চ ওপেনে ১০৭ ম্যাচ খেলে ১০৫তম জয়টি জোকোভিচ পান ৬-৩, ৬-২, ৬-৭ (৫-৭), ৭-৫ গেমে। তিনি বলেন, ‘সংখ্যাগুলো এক কথায় অসাধারণ। কিন্তু এখন এটা নিয়ে ভাবছি না। আমার ক্যারিয়ার শেষে এটা নিয়ে কথা বলবো।’

এখন দেখার যে, নাদালের ১৪তম ফ্রেঞ্চ ওপেন জয় থামাতে জোকোভিচ সফল হন কি না। দীর্ঘ ক্যারিয়ারে তারা দুজন ৫৮তম ম্যাচে মুখোমুখি হবেন। এই সেমিফাইনালের বিজয়ী ফাইনালে মুখোমুখি হবেন স্তেফানোস সিসিপাস কিংবা আলেক্সান্দার জভেরেভেকে।

নিউজ হান্ট/ইস

পূর্ববর্তী নিবন্ধনিয়মিতদের নিয়েই কোপায় শক্তিশালী দল ব্রাজিলের
পরবর্তী নিবন্ধরাজশাহীতে একদিনে করোনায় আরও ১২ জনের মৃত্যু