স্বস্তির বৃষ্টিতে সিক্ত রাজধানী

18

স্বস্তির বৃষ্টিতে সিক্ত হলো রাজধানী। তিন দিনের ব্যবধানে ফের বৃষ্টিতে প্রাণ ফিরে পেল রাজধানীবাসী। তিন দিন পর আজ রাতের এ বৃষ্টি হিমেল করেছে প্রাণ প্রকৃতিকে।

এর আগে আবহাওয়া অধিদপ্তর সন্ধ্যায় পূর্বাভাস দিয়েছিল রাতে রাজধানীসহ রাজশাহী, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের অনেক জেলাতে বৃষ্টি হতে পারে।

রাত নয়টা ৪৫ মিনিটের দিকে আকাশ কালো করে ঝুম বৃষ্টি শুরু হয় রাজধানীতে। রাত পৌনে ১১টার দিকেও চলছিল বৃষ্টি। এর আগে গত বৃহস্পতিবার রাতে রাজধানীসহ অনেক জেলায় বৈশাখী ঝড় বয়েছিল।

৪০ ডিগ্রি তাপমাত্রায় তীব্র গরমে যখন দেশবাসী হাঁসফাঁস, তখন ওই বৃষ্টিতে স্বস্তি পেয়েছিল মানুষ। আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, সারাদেশের বেশ কয়েকটি জেলায় এরইমধ্যে ঝড়-বৃষ্টি শুরু হয়েছে। এছাড়া রাজধানী ঢাকা নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী, নাটোর, ঝিনাইদহ, যশোর, কুষ্টিয়া, কিশোরগঞ্জ, নেত্রকোনা, সুনামগঞ্জ, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, মৌলভীবাজার, ময়মনসিংহ, সিরাজগঞ্জ এলাকাসমূহ বৃষ্টি ও বজ্রবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে কয়েকদিন তীব্র তাপপ্রবাহের পর সারাদেশের তাপমাত্রা কিছুটা কমেছে। রবিবার ঢাকাতে সর্বোচ্চ তাপমাত্রা মাপা হয়েছে ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোনিম্ন ছিল ২৫ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এদিনে যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা মাপা হয়েছে ৩৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন মাপা হয়েছে দেশের সর্বদক্ষিণের উপজেলা তেঁতুলিয়ায়, ১৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

নিউজ হান্ট/কেএইচ

পূর্ববর্তী নিবন্ধনাটকের অবসান, নন্দীগ্রামে মমতার হার
পরবর্তী নিবন্ধনওগাঁয় পরিবহন চলাচলের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ