হেফাজত নেতা জুনায়েদ কাসেমী ব্রাক্ষণবাড়িয়ায় গ্রেপ্তার

32

ব্রাহ্মণবাড়িয়ায় সহিংসতার ঘটনায় হওয়া মামলায় হেফাজতে ইসলামের নেতা মাওলানা জুনায়েদ কাসেমীকে গ্রেপ্তার করেছে সিআইডি। আজ শনিবার (১ মে দুপুরে দিকে তাকে ব্রাক্ষণবাড়িয়া থেকে গ্রেপ্তার করা হয় বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) জিসানুল হক।

একই সহিংসতার ঘটনায় জেলা ইসলামী আন্দোলনের নেতা নিয়াজুল করিমসহ ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার রাতে পুলিশের বিশেষ অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়। সহিংসতার ঘটনায় হওয়া মামলায় এখন পর্যন্ত ৩৯৯ জন গ্রেপ্তার হলো।

সিআইডির কর্মকর্তা জানান, সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের সহিংসহতার ঘটনায় তিনটি মামলার আসামি জুনায়েদ কাসেমী। তার বিরুদ্ধে সহিংসতায় ইন্ধন দেয়ার তথ্য পাওয়া গেছে। তাকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদের জন্য ঢাকা নিয়ে আসা হবে।

পুলিশ সূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও সহিংসতার ঘটনা ঘটে। জেলাজুড়ে হেফাজতের কর্মী-সমর্থকেরা ব্যাপক ধ্বংসযজ্ঞ চালান। জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। এসব ঘটনায় এখন পর্যন্ত ৫৬টি মামলা হয়েছে। এসব মামলায় ৪০ হাজারের বেশি ব্যক্তিকে আসামি করা হয়েছে। এর মধ্যে মাত্র ৪১৪ জনের নাম উল্লেখ করা হয়েছে। বাকি সবাই অজ্ঞাতনামা দুষ্কৃতকারী। ৫৬টির মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি ও আখাউড়া রেলওয়ে থানায় ১টি মামলা হয়।

যার মধ্যে তিনটি মামলায় জুনায়েদ কাসেমীকে গ্রেপ্তার দেখিয়েছে সিআইডি।

নিউজ হান্ট/আরকে

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজারে বজ্রপাতে যুবকের মৃত্যু
পরবর্তী নিবন্ধপশ্চিমাদের ঘাঁটি পাহারা দিয়ে আফগানদের হত্যা করছে তালেবান!