হেফাজত নেতা হারুন ইজহার আটক

13

হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় গবেষণা সম্পাদক ও চট্টগ্রাম নগরের লালখান বাজার মাদরাসার পরিচালক মুফতি হারুন ইজহারকে আটক করা হয়েছে।

বুধবার রাত সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম শহরের লালখান বাজার মাদরাসা থেকে র‍্যাবের একটি দল তাকে আটক করে। নাম প্রকাশে অনিচ্ছুক চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, র‌্যাবের একটি টিম হারুন ইজহারকে আটক করেছে। তবে সেই টিম চট্টগ্রামের না ঢাকার তা নিশ্চিত করেননি।

এদিকে হেফাজতের আহ্বায়কের প্রেস সচিব ইনামুল হাসান ফারুকী তার ফেসবুক স্ট্যাটাসে বলেন, হারুন ইজহারকে র‌্যাব তুলে নিয়ে গেছে।

তবে র‌্যাবের পক্ষ থেকে বিষয়টি এখনও নিশ্চিত করা হয়নি।

মুফতি হারুন ইজহার নেজামে ইসলাম পার্টির নেতা মুফতি ইজহারুল ইসলাম চৌধুরীর পুত্র। রাজধানীর শাপলা চত্বরে হেফাজতের লংমার্চের সময় সংঘর্ষ ও নাশকতার ঘটনায় হওয়া তিনটি মামলার আসামি তিনি।

এছাড়া ২০১৩ সালের ৭ অক্টোবর মুফতি হারুন পরিচালিত লালখান বাজার মাদ্রাসায় গ্রেনেড বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে পাঁচ জন আহত হন। তাদের মধ্যে দুইজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

পুলিশ ওই মাদ্রাসায় অভিযান চালিয়ে চারটি তাজা গ্রেনেড এবং ১৮ বোতেল অ্যাসিড উদ্ধার করেছিল। ওই ঘটনায় তিনি গ্রেপ্তার হয়ে দীর্ঘদিন কারাগারে ছিলেন। এ ঘটনায় তিনটি ও হেফাজতের নাশকতার আট মামলাসহ মোট ১১টি মামলা বিচারাধীন রয়েছে তার বিরুদ্ধে।

নিউজ হান্ট/এনএইচ

পূর্ববর্তী নিবন্ধবিশ্বে মৃত্যুর সংখ্যা ৩১ লাখ ৬৩ হাজার ছাড়িয়েছে
পরবর্তী নিবন্ধভর্তি পরীক্ষা পেছাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়