সাবেক প্রতিমন্ত্রী মুফতি ওয়াক্কাস আর নেই

13

হেফাজ‌তের শীর্ষ ‌নেতা ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ একাংশের সভাপতি সা‌বেক মন্ত্রী মুফতি মুহাম্মদ ওয়াককাস মারা গেছেন।

বুধবার (৩১ মার্চ) ভোররাত সা‌ড়ে ৪টায় রাজধানীর মহাখালী শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতা‌লের আই‌সিও‌তে চি‌কিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বিষয়টি নি‌শ্চিত ক‌রে‌ছেন তার দ‌লের যুগ্ম মহাস‌চিব ওয়া‌লি উল্লাহ আরমান।

মৃত‌্যুকা‌লে তার বয়স হ‌য়ে‌ছিল ৭৪ বছর। তি‌নি স্ত্রী, তিন ছেলে, চার মেয়ে, আত্মীয় স্বজনসহ বহু ছাত্র, ভক্ত ও গুণগ্রাহী রে‌খে যান।

যুগ্ম মহাস‌চিব ব‌লেন, ‘হুজুর আমা‌দের শো‌কের সাগ‌রে ভা‌সি‌য়ে পরপা‌রে চ‌লে গে‌ছেন। আল্লাহপাক হুজুর‌কে জান্নাতের আলা মকাম দান করুন।’

মাওলানা আরমান জানান, সা‌বেক মন্ত্রী মুফ‌তি ওয়াককাসের মর‌দেহ মোহাম্মদপুর বাবর রোডে আল- মারকাজুল ইসলামী হাসপাতালে গোসল করানো হয়েছে। এরপর ঢাকা থে‌কে যশোর মণিরামপুরের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছে। তার নামা‌জে জানাজা বাদ মাগরিব য‌শো‌রে তার প্রতিষ্ঠিত জামিয়া ইমদাদিয়া মাদানি নগরে অনু‌ষ্ঠিত হ‌বে। সেখা‌নেই তা‌কে দাফন করা হবে।

মুফ‌তি ওয়াক্কাস শুধু মন্ত্রী ছি‌লেন না, তিনবার সংসদ সদস‌্য ছি‌লেন। মৃত‌্যুর আগ পর্যন্ত তি‌নি আল হাইয়াতুল উলইয়ার কো-চেয়ারম্যান এবং বেফাকের সিনিয়র সহ-সভাপতির দা‌য়িত্ব পালন ক‌রেন।

নিউজ হান্ট/ম