রবিবার, সেপ্টেম্বর ১৯, ২০২১

হেলেনা জাহাঙ্গীরের মামলা ডিবিতে

আরও পড়ুন

আওয়ামী লীগের বহিষ্কৃত নেত্রী ও আলোচিত ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলাটি গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়েছে। রোববার রাতে ডিবির অতিরিক্তি কমিশনার এ কে এম হাফিজ আক্তার এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, হেলেনা জাহাঙ্গীরেরর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের দায়ের করা মামলাটির তদন্তভার ডিবিতে হস্তান্তর করা হয়েছে। এর ফলে ওই মামলায় রিমান্ডে থাকা হেলেনা জাহাঙ্গীরকে ডিবির কাছে সোপর্দ করা হয়েছে। এ মামলায় হেলেনা জাহাঙ্গীরের তিনদিনের রিমান্ডের দ্বিতীয় দিন ছিল রোববার।

বৃহস্পতিবার (২৯ জুলাই) দিনগত রাতে রাজধানীর গুলশানের বাসায় অভিযান চালিয়ে হেলেনা জাহাঙ্গীরকে আটক করে র‍্যাব। এ সময় তার বাসা থেকে বিপুল পরিমাণ বিদেশি মদ, ক্যাসিনো সামগ্রী এবং অবৈধভাবে সংরক্ষণ করা হরিণের চামড়া উদ্ধার করা হয়। এছাড়া, তার বাসা থেকে বিভিন্ন দেশের মুদ্রা, ওয়াকিটকি, ড্রোন ও বিপুল পরিমাণ ছুরি উদ্ধার করা হয়।

ডিজিটাল মাধ্যম ব্যবহার করে মিথ্যাচার, অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে এবং মাদক, বিদেশি মুদ্রা ও বন্যপ্রাণির চামড়া জব্দ ও অবৈধ আইপি টিভি পরিচালনার জন্য হেলেনার বিরুদ্ধে পৃথক তিনটি মামলা দায়ের করা হয়।

জয়যাত্রা টেলিভিশনের প্রতিষ্ঠাতা ও সিইও হেলেনা গত ১৭ জানুয়ারি আওয়ামী লীগের উপকমিটির সদস্য হয়েছিলেন। সম্প্রতি ফেসবুকে বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসে। এরপরই তার সমালোচনা শুরু হলে তাকে পদ থেকে আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ