শুক্রবার, সেপ্টেম্বর ২৪, ২০২১

১৮ মিনিট চার্জেই চলবে ৭৫ কিমি

আরও পড়ুন

কয়েকদিন পরই নতুন ইলেক্ট্রিক স্কুটার আনছে ভারতের অ্যাপ ক্যাব সংস্থা ওলা। অল্প খরচের জানান দেয়ার পর এরই মধ্যে এই স্কুটার নিয়ে ভারতীয়দের মধ্যে ব্যাপক আগ্রহ দেখা দিয়েছে। অগ্রিম বুকিং শুরু হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে এক লাখের বেশি মানুষ বুকিং দিয়ে ফেলেছে এই স্কুটার।

পেট্রল বা ডিজেলের দাম যেভাবে বাড়ছে তাতে ইলেকট্রিক গাড়ি বা স্কুটারই পছন্দ আমজনতার। আর তাই বুকিং শুরু হওয়ার পর থেকেই অ্যাপ ক্যাব সংস্থা ওলার ইলেকট্রিক স্কুটার নিয়ে উৎসাহ তুঙ্গে। ওলা গ্রুপের সিইও এবং চেয়ারম্যান ভবেশ আগরওয়াল নিজেই টুইট করে জানিয়েছেন এই সময়ের মধ্যে এত অগ্রিম বুকিংয়ের ঘটনা একটি রেকর্ড।

ওলার নয়া এই স্কুটারে থাকছে একাধিক ফিচারও। মাত্র ১৮ মিনিটেই স্কুটারের ব্যাটারি অর্ধেক চার্জ হয়ে যাবে। তাতে ৭৫ কিলোমিটার যাবে এই ইলেকট্রিক স্কুটার। আর ফুল চার্জে যাবে ১০০ থেকে ১৫০ কিলোমিটার। এছাড়া লিথিয়াম-আয়োন ব্যাটারিটি প্রয়োজনে পরিবর্তন করা যাবে।

এছাড়া ক্লাউড কানেকটিভিটি, অ্যালয় চাকা, সামনে টেলিসকোপিক সাসপেনশন, এলইডি লাইটিং, ফ্রন্ট ডিস্ক ব্রেক-সহ বিভিন্ন সুযোগ-সুবিধা আছে।

মাত্র ৪৯৯ টাকায় বুকিং করলেও কেউ যদি পরবর্তীতে স্কুটার না নিতে চান, তাহলে তার টাকা ফেরতও পেয়ে যাবেন। এই সুযোগ শুধু ভারতীয়দের জন্য। এর মোট দাম ১ লক্ষ টাকা।

তবে ভারতের পর এই স্কুটার বিশ্ববাজারে কবে আসবে সে বিষয়ে কিছু জানায়নি ওলা।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ