২ বছর পর মানসিক ভারসাম্যহীন আক্তার মিয়া ফিরে পেল পরিবার

6

টেকনাফ (কক্সবাজার) থেকে মোঃ শেখ রাসেল: কক্সবাজার টেকনাফের স্বেচ্ছাসেবী সংগঠন মানসিক রোগীদের তহবিল (মারোত) এর সহ-সভাপতি ঝুন্টু বড়ুয়া, আইটি ও দপ্তর সম্পাদক মোহাম্মদ হোসাইন আমিরী ও সদস্য আব্দুর রহিম এর সহযোগিতায় মানসিক ভারসাম্যহীন হয়ে পথে ঘাটে ঘুরে বেড়ানো, যত্রতত্র পড়ে থাকা ব্রাহ্মণবাড়িয়ার আক্তার মিয়াকে দুই বছর পরে ফিরে পেল তার পরিবার।

অসহায়, মানসিক ভারসাম্যহীন হয়ে পড়া রোগীদের নিয়ে কাজ করা এই সংগঠন ইতিমধ্যে এভাবে আরও ২৯ জনকে তাদের পরিবারের কাছে হস্তান্তর করেছে।

বুধবার ৯ই জুন সকালে ১১ টায় মারোতের উদ্যোগে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে ৩০ তম মানসিক রোগী আক্তার মিয়াকে পরিবারের নিকট হস্তান্তর করা হয়। এ সময় তার মা ফুলজাহান ও চাচাতো ভাই মোঃ আলী তাকে গ্রহণ করেন।

সংগঠনের সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংগঠনের প্রধান উপদেষ্টা অধ্যাপক সন্তোষ কুমার শীল, উপস্থিত ছিলেন সংগঠন এর সহ-সভাপতি ঝুন্টু বড়ুয়া, আইসিটি ও দপ্তর সম্পাদক মোহাম্মদ হোসাইন আমিরী, সদস্য আব্দু রহিম, অনিমেষ বড়ুয়া,আনোয়ার শাহ ও আক্তার মিয়ার মা ফুলজাহানসহ পরিবারের সদস্যরা ।

টেকনাফ এসে পৌঁছালে মা ছেলেকে দেখার সঙ্গে সঙ্গে এক আবেগময় অনুভূতির সৃষ্টি হয়। মারোতের উদ্যোগে ইতিপূর্বে ২৯ জনকে নিজ নিজ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে বলে জানায় সংগঠনটি।

নিউজ হান্ট/কেএইচ

পূর্ববর্তী নিবন্ধবাগেরহাটে করোনা সংক্রমণ বৃদ্ধি, সতর্ক প্রশাসন
পরবর্তী নিবন্ধহঠাৎ খুলনায় কেনো বাড়ছে করোনা?