৫০০ ডলারে বিদেশ যাওয়ার চুক্তি, এয়ারপোর্টে গিয়ে দেখেন প্রতারক

24

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৫০০ ডলারের (বাংলাদেশি মুদ্রায় ৪০ হাজার টাকা কিছু বেশি) বিনিময়ে মালয়েশিয়া পাঠানোর কথা বলে প্রতারণার অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে বিমানবন্দর আর্মড পুলিশ। আজ শনিবার (৫ জুন) সন্ধ্যা ৬টায় বিমানবন্দরের ১ নম্বর টার্মিনালের সামনে থেকে বিদেশ যেতে ইচ্ছুক এক সাধারণ যাত্রীর সাথে প্রতারণা করার দায়ে তাকে হাতেনাতে আটক করা হয়।

এয়ারপোর্ট আর্মড পুলিশ জানায়, বিদেশ যেতে ইচ্ছুক শাহ আলম প্রদীপ ৫০০ মার্কিন ডলারের বিনিময়ে মালয়েশিয়া পাঠানোর জন্য মৌখিকভাবে চুক্তিবদ্ধ হয়। চুক্তি হয় অভিযুক্ত ওমর ফারুক হেলালী রাকিব (২৬) এর সাথে। এরপর আজ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীকে বিদেশ পাঠানোর কথা বলে পাসপোর্ট এবং ৫০০ ডলার সহ হাজির থাকতে বলে প্রতারক রাকিব। যাত্রী বিমানবন্দরে হাজির হলে তার কাছ থেকে পাসপোর্ট এবং ৫০০ মার্কিন ডলার নিয়ে যাত্রীকে ১ নং টার্মিনালের সামনে অপেক্ষা করতে বলে সটকে পড়ার চেষ্টা করতেই বিমানবন্দর আর্মড পুলিশ তাকে আটক করে।

পুলিশ আরও জানায়, যাত্রীর কাছ থেকে আমরা জানতে পারি, তার ভাইয়ের ছেলের মাধ্যমে প্রতারকের সাথে তার পরিচয়। আজ তার মালয়েশিয়া যাওয়ার কথা। প্রতারক রাকিবের কথা অনুযায়ী পাসপোর্ট এবং ৫০০ ডলার নিয়ে তিনি বিমানবন্দরে হাজির হন। এয়ারপোর্টে এসে প্রতারককে ডলার দিতেই পুলিশ এসে অভিযুক্তকে আটক করে। পরে যাত্রী জানতে পারেন পুরোটাই তার ফাঁকিবাজি।

এয়ারপোর্ট আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মোহাম্মদ জিয়াউল হক জানান, আমরা প্রতারক রাকিবকে আটকে করেছি এবং তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে। ভবিষ্যতে কেউ যেন এমন প্রতারণার ফাঁদে না পড়েন আমাদের সেই দিকে সজাগ দৃষ্টি থাকবে।

নিউজ হান্ট/আরকে

পূর্ববর্তী নিবন্ধবৃদ্ধা শাশুড়িকে পুড়িয়ে হত্যার কথা স্বীকার পুত্রবধূদের
পরবর্তী নিবন্ধঝিনাইদহে পাখির কৃত্রিম বাসা স্থাপন করলো তরুণরা