মঙ্গলবার, সেপ্টেম্বর ২৮, ২০২১

৫ অক্টোবর থেকে ঢাবির হল খুলে দেওয়ার সুপারিশ

আরও পড়ুন

আগামী ৫ অক্টোবর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খুলে দেওয়ার সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটি।

আজ বুধবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপাচার্যের বাসভবনে বিভিন্ন হলের প্রভোস্টদের নিয়ে অনুষ্ঠিত প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভায় এই সপারিশ করা হয়।

শিক্ষার্থীদের হলে উঠতে হলে টিকা সনদ দেখাতে বলা হয়েছ। তবে, কোনো শিক্ষার্থীর দুই ডোজ টিকা না নেওয়া থাকলে অন্তত এক ডোজ টিকার কার্ড দেখালেও হলে ওঠতে পারবেন।

বৈঠকসূত্রে জানা গেছে, প্রথম পর্যায়ে শুধু অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন। এরপর তারা হলে দুই সপ্তাহ অবস্থান করে এই সময়ের মধ্যে তাদের পরীক্ষা শেষ হয়ে গেলে তাদের হল থেকে চলে যেতে হবে। এরপর পর্যায়ক্রমে তৃতীয় ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা হলে উঠতে পারবে।

এ ছাড়া, ২৬ সেপ্টেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার খুলে দেওয়া হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত গ্রন্থাগার খোলা থাকবে। তবে, টিকা কার্ড দেখিয়ে শিক্ষার্থীদের গ্রন্থাগারে প্রবেশ করতে হবে বলে গণমাধ্যমকে জানিয়েছেন স্যার এ এফ রহমান হলের প্রভোস্ট কে এম সাইফুল ইসলাম খান।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ