৯ জুন থেকে চলবে আরও ১৯ ট্রেন, ৮ জুন থেকে টিকিট

0

গত ৫ এপ্রিল সব যাত্রীবাহী ট্রেন লকডাউনের কারণে চলাচল বন্ধ হয়ে যায়। ২৪ মে থেকে আসনের অর্ধেক যাত্রী নিয়ে ২৪টি আন্তঃনগর ও ৯টি মেইল ও লোকাল ট্রেন চলছে। আন্তঃনগর ট্রেনের সব টিকিট অনলাইন ও অ্যাপে বিক্রি হচ্ছে। ৮ জুন থেকে অর্ধেক টিকিট স্টেশনের কাউন্টার থেকে বিক্রি করা হবে।

৯ জুন থেকে যেসব আন্তঃনগর ট্রেন চলাচল করবে, সেগুলো হলো—ঢাকা-ময়মনসিংহ-তারাকান্দা রুটের ‘অগ্নিবীনা এপপ্রেস’, ঢাকা-সিলেটের ‘জয়ন্তিকা/উপবন এপপ্রেস’, চট্টগ্রাম-সিলেটের ‘পাহাড়িকা/উদয়ন এক্সপ্রেস’, রাজশাহী-চিলাহাটির ‘বরেন্দ্র এক্সপ্রেস’, খুলনা-চিলাহাটির ‘সীমান্ত এক্সপ্রেস’, ঢাকা-কুড়িগ্রামের ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’, পঞ্চগড়-ঢাকার ‘পঞ্চগড় এক্সপ্রেস’ এবং পঞ্চগড়-রাজশাহীর ‘বাংলাবান্ধা এক্সপ্রেস’।

যেসব ট্রেন পুনরায় চলাচল করবে, সেগুলো হলো—ঢাকা/চট্টগ্রাম মেইল, সুরমা মেইল, তিতাস কমিউটার, দেওয়ানগঞ্জ কমিউটার, ময়মনসিংহ এক্সপ্রেস, মহুয়া কমিউটার, রাজবাড়ী এক্সপ্রেস, বিরল কমিউটার, বগুড়া কমিউটার এবং কলেজ ট্রেন।

রেলের বহরে ১০২টি আন্তঃনগরসহ ৩৬২টি যাত্রীবাহী ট্রেন আছে। এর মধ্যে লকডাউনকালে দুই ধাপে ৫২টির চলাচল শুরু হচ্ছে।

রেলেওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী জানিয়েছেন, স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলবে। সব যাত্রীকে অবশ্যই মাস্ক পরতে হবে। করোনা পরিস্থিতির উন্নতি সাপেক্ষে পর্যায়ক্রমে সব ট্রেন চলাচল শুরু হবে।

নিউজ হান্ট/আরকে

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশ সফলভাবে করোনা মোকাবিলা করতে পেরেছে: স্বাস্থ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধ১৩,৯৮৭ কোটি টাকার সম্পূরক বাজেট পাস