৯ দিনের রিমান্ডে হেফাজত নেতা হারুন ইজাহার

13

হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় গবেষণা সম্পাদক মুফতি হারুন ইজহারকে ৯ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তিন মামলায় তিনদিন করে তাকে রিমান্ডে নেয়া হবে।

আজ সোমবার (৩ মে) চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিনের আদালত এ আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম জেলা কোর্ট পুলিশের পরিদর্শক হুমায়ুন কবির।

তিনি  বলেন, হাটহাজারী থানা পুলিশ হারুন ইজহারকে তিন মামলায় আটদিন করে মোট ২৪ দিনের রিমান্ড আবেদন করে। আদালত শুনানি শেষে আসামিকে তিনদিন করে মোট নয়দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

গত ২৬ মার্চ হাটহাজারীতে সরকারি বিভিন্ন স্থাপনায় ভাঙচুর ও অগ্নিসংযোগের দুই মামলা ও গত বছরের ১৬ সেপ্টেম্বর করা মামলায় তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

মুফতি হারুন ইজাহার বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মুফতি ইজহারুল ইসলাম চৌধুরীর বড় ছেলে। রাজধানীর শাপলা চত্বরে হেফাজতের লংমার্চের সময় সংঘর্ষ ও নাশকতার ঘটনায় হওয়া তিনটি মামলার আসামি তিনি।

এছাড়া ২০১৩ সালের ৭ অক্টোবর মুফতি হারুন পরিচালিত লালখান বাজার মাদ্রাসায় গ্রেনেড বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে পাঁচ জন আহত হন। তাদের মধ্যে দুইজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

পুলিশ ওই মাদ্রাসায় অভিযান চালিয়ে চারটি তাজা গ্রেনেড এবং ১৮ বোতেল অ্যাসিড উদ্ধার করেছিল। ওই ঘটনায় তিনি গ্রেপ্তার হয়ে দীর্ঘদিন কারাগারে ছিলেন। এ ঘটনায় তিনটি ও হেফাজতের নাশকতার আট মামলাসহ মোট ১১টি মামলা বিচারাধীন রয়েছে তার বিরুদ্ধে।

নিউজ হান্ট/এনএইচ

পূর্ববর্তী নিবন্ধগণপরিবহন চলবে, তবে জেলার বাইরে যাবে না
পরবর্তী নিবন্ধভোজ্য তেলের দাম লিটারে ৩ টাকা কমলো