মঙ্গলবার, ডিসেম্বর ৭, ২০২১

অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে ছুটিতে পেইন

আরও পড়ুন

মাসখানেক আগে cঘাড়ের যন্ত্রণায় অ্যাশেজ খেলার নিয়ে অনিশ্চয়তায় পড়েছিলেন টিম পেইন। অস্ত্রোপচার করান এবং আগামী ৮ ডিসেম্বর ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেওয়ার জন্য তৈরি হচ্ছিলেন। কিন্তু সপ্তাহখানেক আগে ‘যৌন কেলেঙ্কারির’ দায় মাথায় নিয়ে নেতৃত্ব ছাড়ার কথা জানান পেইন। এবার ক্রিকেট থেকেই অনির্দিষ্টকালের জন্য ছুটিতে চলে গেলেন তিনি।

মানসিক স্বাস্থ্যের কথা বিবেচনা করে তিনি সব ধরনের ক্রিকেট থেকে বিরতিতে যাচ্ছেন বলে জানিয়েছে ক্রিকেট তাসমানিয়া। এমন সিদ্ধান্তের পর অ্যাশেজে যে খেলা হচ্ছে না পেইনের, সেটা তো বলার অপেক্ষা রাখে না।

ক্রিকেট তাসমানিয়া শুক্রবার এক বিবৃতি দেয়, ‘গত ২৪ ঘণ্টা ধরে আলোচনা শেষে টিম পেইন ক্রিকেট তাসমানিয়াকে জানায়, অদূর ভবিষ্যতের জন্য সব ধরনের ক্রিকেট থেকে ছুটি নিতে যাচ্ছেন। ক্রিকেট তাসমানিয়া তাকে এবং তার পরিবারকে পেশাগত ও ব্যক্তিগতভাবে মৌসুমজুড়ে সমর্থন দিয়ে যাবে।’

পেইনের সিদ্ধান্তকে সম্মান জানানোর কথা জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়াও। তিনি সরে দাঁড়ানোয় এখন বিকল্পও ভাবা হচ্ছে। অ্যাশেজে সুযোগ পেতে পারেন অ্যালেক্স ক্যারি অথবা জশ ইনংলিশ। আগামী ৮ ডিসেম্বর থেকে গ্যাবায় শুরু হবে প্রথম টেস্ট ম্যাচটি।

নিউজ হান্ট/ইস

সর্বশেষ