সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

অবৈধ বসবাসের অভিযোগে ভারতে ৯ বাংলাদেশি আটক

আরও পড়ুন

কোনো বৈধ নথি ছাড়া বসবাস করার অভিযোগে ভারতের মহারাষ্ট্র রাজ্যের থানে জেলার ভিওয়ান্ডিতে ৯ জন বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় পাসপোর্ট আইন এবং বিদেশী নাগরিক আইনের অধীনে অপরাধ নথিভুক্ত করা হয়েছে বলে গতকাল শুক্রবার (২০ নভেম্বর) জানিয়েছেন পুলিশের একজন কর্মকর্তা।

টাইমস অব ইন্ডিয়া ও নিউজ১৮’র প্রতিবেদনে বলা হয়, যাদের আটক করা হয়েছে তারা সারাভালির শিল্প এলাকায় একটি টেক্সটাইল ইউনিটে কর্মরত ছিলেন। কোনগাঁও থানার স্টেশন হাউস অফিসার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ বৃহস্পতিবার (১৯ নভেম্বর) গভীর রাতে সারাভালি শিল্প এস্টেটে অভিযান চালিয়ে অভিযুক্তদের গ্রেপ্তার করে।

এক বিবৃত বলা হয়েছে, গ্রেপ্তারকৃতরা হলেন- সেলিম আমিন শেখ (৩০), রসাল আবুল হাসান শেখ (২৭), মোহাম্মদ শাইন মোহাম্মদ আকবরালাই শেখ (২৪), মোহাম্মদ মাসুম শেদুল্লা ইসলাম (২১), তরুণমণিরাম ত্রিপুরা (২১), সুমন মণিরাম ত্রিপুরা (২৫), ইসমাইল আবু তাহির খান (১৯), আজম ইউসুফ খান (১৯) এবং মোহাম্মদ আমির আবু সুফিয়া খান (26), ।

এক পুলিশ কর্মকর্তা ওই পত্রিকাকে জানিয়েছেন, কয়েকদিন আগে একই রকম একটি অভিযানে এমবিভিভি পুলিশ ভাইন্দরের গোবিন্দ নগর এলাকা থেকে আরও নয়জন বাংলাদেশী নাগরিককে গ্রেপ্তার করেছিল। তাদের বিরুদ্ধে নয়া নগর থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।

এক সম্পর্কিত বিষয়ে, নাভি মুম্বাই পুলিশ বৃহস্পতিবার বিদেশী নাগরিকদের জন্য নির্দেশ জারি করেছে। তাতে বলা হয়েছে, ওই কমিশনারেটের সীমানায় বসবাস করলে স্থানীয় পুলিশের কাছে নিজেদের নিবন্ধন করে নিতে হবে।

এই নির্দেশ লঙ্ঘন করলে পুলিশ ব্যবস্থা বেনে বলেও জানানো হয় ওই আদেশ বিবৃতিতে।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ