বৃহস্পতিবার, জানুয়ারি ২০, ২০২২

আইপিএল থেকে নিষিদ্ধ হতে পারেন রাহুল-রশিদ

আরও পড়ুন

বিদায় নিচ্ছেন সানিয়া মির্জা

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে মোস্তাফিজ

টানা দ্বিতীয় জয় মেয়েদের

২০২২ আইপিএলে রশিদ-রাহুলের জন্য হয়তো শনির দশাই অপেক্ষা করছে। কারণ খেলোয়াড় ছিনতাইয়ের অভিযোগে আগামী এক বছরের জন্য আিইপিএল থেকে নিষিদ্ধ হতে পারেন পাঞ্জাব কিংসের অধিনায়ক লোকেশ রাহুল এবং সানরাইজার্স হায়দরাবাদের লেগ স্পিনার রশিদ খান।

ভারতীয় সংবাদমাধ্যম ইনসাইড স্পোর্টের প্রতিবেদনে জানানো হয়, আইপিএলের নতুন ফ্রাঞ্চাইজি লখনৌর বিরুদ্ধে ভারতীয় ক্রিকেট বোর্ডের(বিসিসিআই) কাছে খেলোয়াড় ছিনতাইয়ের অভিযোগ আনার কারণে এই দুই ক্রিকেটারের নিষিদ্ধ হওয়ার শঙ্কা দেখা দিয়েছে।

জানা গেছে, ২০২২ আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি লখনৌর হয়ে মৌসুম প্রতি ২০ কোটি ভারতীয় রূপিতে চুক্তিবদ্ধ হয়েছেন রাহুল। যেখানে পাঞ্জাব কিংসে মৌসুমপ্রতি ১১ কোটি রূপি পেতেন এই ডানহাতি ব্যাটার। অন্যদিকে সানরাইজার্স হায়দরাবাদের রশিদেরও লখনৌর সঙ্গে চুক্তির গুঞ্জন উঠেছে।

এ কারণে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে লখনৌর বিরুদ্ধে খেলোয়াড় ‘ছিনতাইয়ের’ অভিযোগ করেছে হায়দরাবাদ ও পাঞ্জাব ফ্র্যাঞ্চাইজি। এ অভিযোগের প্রেক্ষিতে দল দুটিকে ঘটনার ব্যাপারে তদন্তের আশ্বাস দিয়েছে বিসিসিআই।

ইনসাইড স্পোর্টসকে বিসিসিআইয়ের এক মুখপাত্র জানিয়েছেন, যদি রশিদ-রাহুল দোষী সাব্যস্ত হলে, তারা আইপিএলের এক মৌসুম নিষিদ্ধ হবেন। কারণ নিলামের আগে কোনো নতুন দলের সঙ্গে কোনো খেলোয়াড় যোগাযোগ করতে পারবেন না।

২০১৩ থেকে আইপিএল খেলছেন লোকেশ রাহুল। তবে ২০১৮ মৌসুম থেকে পাঞ্জাব কিংসের জার্সিতে প্রতিনিধিত্ব করছেন তিনি। নিজের আইপিএল ক্যারিয়ারে মোট ৩২৭৩ রানের ২৫৪৮ রানই পাঞ্জাবের হয়ে করেছেন রাহুল। এদিকে ২০১৭ সালে সানরাইজার্স হায়দরাবাদেই আইপিএলে অভিষেক ঘটে রশিদ খানের।

নিউজ হান্ট/ইস

সর্বশেষ

বিদায় নিচ্ছেন সানিয়া মির্জা

করোনায় একদিনে বিশ্বে ৩২ লাখ শনাক্ত

সন্তান ধারনে এইডস আক্রান্ত নারীর ঝুঁকি অনেক বেশি

কর্মবিরতির হুমকি রেল কর্মীদের

দেশে চা উৎপাদনে নতুন রেকর্ড