বৃহস্পতিবার, জানুয়ারি ২০, ২০২২

আজ থেকে শুরু ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা

আরও পড়ুন

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ চেয়ে রিট

কুমিল্লার একটি বিদ্যালয়ের সব শিক্ষকের করোনা শনাক্ত

আজ (২৯ নভেম্বর) থেকে শুরু হবে ৪১তম বিসিএসের আবশ্যিক বিষয়গুলোর লিখিত পরীক্ষা। এ পরীক্ষা চলবে ৭ ডিসেম্বর পর্যন্ত।

সরকারি কর্ম কমিশন (পিএসসি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

পিএসসি আরও জানায়, চলতি বছরের ১৯ মার্চ অনুষ্ঠিত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি টেস্টে মোট ২১ হাজার ৫৬ জন প্রার্থীকে লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য সাময়িকভাবে যোগ্য ঘোষণা করে কমিশন।

পরীক্ষা কেন্দ্রে বই-পুস্তক, ব্যাগ, মানিব্যাগ, হাতঘড়ি, মোবাইল ফোন, ক্যালকুলেটর বা ইলেক্ট্রনিক যোগাযোগযন্ত্র ইত্যাদি সামগ্রী আনা নিষিদ্ধ। পরীক্ষার হলে প্রার্থীরা অলংকার ব্যবহার এবং ব্যাংক কার্ড বা এ ধরনের কোনও কিছু বহন করতে পারবে না। একইসঙ্গে পরীক্ষা কেন্দ্রগুলোতে জনসমাগম পরিহারের অনুরোধ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

গত ১ আগস্ট ৪১তম বিসিএস’র প্রিলিমিনারির ফল প্রকাশ করা হয়। এতে মোট ২১ হাজার ৫৬ জন পাস করেন। ২০১৯ সালের নভেম্বরে বিভিন্ন ক্যাডারে দুই হাজার ১৬৬ শূন্যপদে প্রার্থী নিয়োগ দিতে ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ওই বছরের ৫ ডিসেম্বর থেকে ২০২০ সালের ৪ জানুয়ারি পর্যন্ত আবেদন জমা নেওয়া হয়।

এ পরীক্ষার মাধ্যমে প্রশাসন ক্যাডারে সহকারী কমিশনার পদে ৩২৩ জনসহ সাধারণ ক্যাডারে ৬৪২ জন, প্রফেশনাল ও টেকনিক্যাল ক্যাডারে ৬১৯ জন, সাধারণ শিক্ষা ক্যাডারে ৮৯২ জন, সহকারী শিক্ষক প্রশিক্ষণের জন্য ১৩ জনসহ মোট দুই হাজার ১৬৬ জনকে নিয়োগ দেওয়া হবে।

নিউজ হান্ট/ম

সর্বশেষ

বিদায় নিচ্ছেন সানিয়া মির্জা

করোনায় একদিনে বিশ্বে ৩২ লাখ শনাক্ত

সন্তান ধারনে এইডস আক্রান্ত নারীর ঝুঁকি অনেক বেশি

কর্মবিরতির হুমকি রেল কর্মীদের

দেশে চা উৎপাদনে নতুন রেকর্ড

স্বেচ্ছায় করোনায় আক্রান্ত হয়ে শিল্পীর মৃত্যু