শুক্রবার, অক্টোবর ২২, ২০২১

আবারও ফেসবুক-ইনস্টাগ্রাম ডাউন হওয়ায় ক্ষমা চাইলো কর্তৃপক্ষ

আরও পড়ুন

এক সপ্তাহের মধ্যে ‘আবারও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইনস্টাগ্রামে বিভ্রাটের ঘটনায়’ ক্ষমা চেয়েছে কর্তৃপক্ষ।

ওয়েবসাইট মনিটরিং গ্রুপ ডাউনডিটেক্টর জানিয়েছে, যুক্তরাজ্যের স্থানীয় সময় শুক্রবার ৭টার ৩০-এর দিকে ইনস্টাগ্রামে ঢুকতে সমস্যায় পড়েন ব্যবহারকারীরা।

ফেসবুক ও মেসেঞ্জারে শুক্রবার রাতেও জটিলতা দেখা দেয়। এনিয়ে প্রায় ২ হাজার অভিযোগ পাওয়া যায়। তবে কিছুক্ষণের মধ্যেই স্বাভাবিক অবস্থায় ফিরে আসে। ডাউন হয়ে যাওয়ায় তাৎক্ষণিকভাবে ফেসবুকের পক্ষ থেকে ক্ষমা চাওয়া হয়।

ফেসবুক দাবি করছে, একটি কনফিগারেশন পরিবর্তন করার কারণে বিশ্বব্যাপী ব্যবহারকারীরা সমস্যার মুখে পড়েন। গত সপ্তাহে বিশ্বজুড়ে ফেসবুক, ইনস্টগ্রাম ও হোয়াটসঅ্যাপে সমস্যার সঙ্গে এর কোনও মিল নেই বলেও জানান সংশ্লিষ্টরা।

ফেসবুক লিখেছে, ‘আমরা জানি কারও সঙ্গে যোগাযোগের জন্য মাধ্যমটির ওপর আপনারা কতটা নির্ভরশীল। আমরা সমস্যা সমাধান করেছি। এই সপ্তাহে আবারও ধৈর্য্য ধরার জন্য আপনাদের আন্তরিক ধন্যবাদ’।

উল্লেখ্য, গত ৪ অক্টোবর বিশ্বজুড়ে প্রায় ৬ ঘণ্টার জন্য ডাউন হয়ে পড়ে ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ। ফলে চরম ভোগান্তি পড়েন ব্যবহারকারীরা। আর দীর্ঘক্ষণ ডাউন থাকায় বড় ধরনের আর্থিক ক্ষতির মুখেও পড়ে প্রতিষ্ঠানটি।

নিউজ হান্ট/এএস

সর্বশেষ