সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

আল্টিমেটাম দিয়ে অবরোধ তুলে নিলেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা

আরও পড়ুন

আল্টিমেটাম দিয়ে অবরোধ তুলে নিয়েছেন বাসে ‘হাফ পাস’ (হাফ ভাড়া) নিশ্চিতের দাবিতে সড়কে নামা ঢাকা কলেজের শিক্ষার্থীরা।

শিক্ষক ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আশ্বাসের ভিত্তিতে বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুর পৌনে ১২টার দিকে তারা এই অবরোধ তুলে নেন।

তবে শিক্ষার্থীরা জানান, শনিবারের মধ্যে এর সমাধান না হলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।

এর আগে আজ বৃহস্পতিবার সকালে বাসে শিক্ষার্থীদের ‘হাফপাস’ নিশ্চিতের দাবিতে সড়ক নামে ঢাকা কলেজের শিক্ষার্থীরা। সকাল ১০টার দিকে ঢাকা কলেজের মূল ফটকের সামনের মিরপুর রোডে শিক্ষার্থীদেরকে প্রথমে বিক্ষোভ ও পরে সড়ক অবরোধ করতে দেখা যায়।

এ সময় অবিলম্বে হাফ ভাড়া কার্যকর করাসহ শিক্ষার্থীদের সঙ্গে পরিবহন শ্রমিকদের দুর্ব্যবহার বন্ধের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে দেন তারা।

আন্দোলনরত শিক্ষার্থীরা সেসময় গণমাধ্যমকে জানান, দীর্ঘদিন ধরেই দাবি ছিল গণপরিবহনে শিক্ষার্থীদের ‘হাফপাস’ নিশ্চিত করা। কিন্তু ‘হাফপাস’ না দিয়ে উল্টো শিক্ষার্থীদের সঙ্গে প্রায়ই বাজে ব্যবহার করেন পরিবহন শ্রমিকরা। এতে রাজধানীর বিভিন্ন রুটে চলাচলকারী কলেজে শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের সমস্যায় পড়তে হয়। তাই এসব শিক্ষার্থীদের দাবি, অবিলম্বে যেন হাফ পাস নিশ্চিত করা হয়। এছাড়াও পরিবহন শ্রমিকরা যেন এ নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে খারাপ আচরণ না করেন।

অবরোধ তুলে নেয়ার ব্যাপারে ঢাকা কলেজের এক শিক্ষার্থী গণমাধ্যমকে বলেন, প্রশাসন বলেছে শনিবারের মধ্যে হাফ ভাড়া নিশ্চিত করবে। এ জন্য রাস্তা ছেড়ে দিয়েছি। শনিবারের মধ্যে অর্ধেক ভাড়া চালু না হলে কঠোর কর্মসূচিতে যাবে শিক্ষার্থীরা।

এ নিয়ে নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপারেশনস মনিরুজ্জামান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। পুলিশ ও কলেজ কর্তৃপক্ষ প্রশাসন এবং বাস মালিকদের সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধান করবে।

নিউজ হান্ট/এএস

সর্বশেষ