সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

ইউপি নির্বাচন: নাটোরে আওয়ামী লীগের ৯ জন বহিষ্কার

আরও পড়ুন

নাটোর থেকে সুফি সান্টু: আসন্ন তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে অংশগ্রহণ করায় নাটোরের লালপুরে স্থানীয় আওয়ামী-লীগের সভাপতি ও যুগ্ম সম্পাদক সম্পাদক সহ ৬জনকে বহিষ্কার করেছে লালপুর উপজেলা আওয়ামী লীগ। এছাড়া বিদ্রোহী (স্বতন্ত্র) চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রচারণা করার অভিযোগে ৩ জনকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতরা হলো, উপজেলার লালপুর সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তায়েজ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সদস্য আতাউর রহমান জার্জিস, আড়বাব ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম ঝন্টু, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম টেবিল, বিলমাড়ীয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আসলাম হোসেন কে থেকে বহিষ্কার করা হয়।

এছাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এসকেন্দার মির্জা, সহ-প্রচার সম্পাদক আব্দুল মান্নান, সদস্য মাজেদুল ইসলামকে আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থীর পক্ষে প্রচার- প্রচারণা করার অভিযোগে তাদেরকে দল থেকে বহিষ্কার করা হয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীদের বিরুদ্ধে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী হওয়ায় ও বিদ্রোহী প্রার্থীর পক্ষে সরাসরি প্রচার-প্রচারণা করার অভিযোগে আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী ৪৭ এর (ক) ও (ঠ) ধারার বিধান অনুযায়ী তাদেরকে বহিষ্কার করা হয়েছে।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ