মঙ্গলবার, ডিসেম্বর ৭, ২০২১

ইউপি নির্বাচন: প্রচার প্রচারণায় সরগরম রাজশাহীর পবা

আরও পড়ুন

রাজশাহী থেকে মীর তোফায়েল হোসেন: তৃতীয় ধাপের আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে ঘিরে সরগরম হয়ে উঠেছে রাজশাহীর পবা উপজেলা। নাওয়া খাওয়া বাদ দিয়ে উপজেলার ৬টি ইউনিয়নেই কোমর বেঁধে প্রচারণায় নেমেছেন চেয়ারম্যন প্রার্থীরা। ভোট চাইতে প্রার্থীরা যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে। দিচ্ছেন নানা ধরনের প্রতিশ্রুতি। ভোটাররাও উদগ্রীব হয়ে আছেন ভোট উৎসবের মধ্য দিয়ে নতুন করে প্রতিনিধি নির্বাচন করতে।

হাট-বাজার, চা-স্টল, পাড়া-মহল্লার মোড়ে মোড়ে চলছে নির্বাচনী আলোচনা। জমে উঠেছে গল্প-আড্ডা। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে এলাকা।

পবা উপজেলায় মোট ইউনিয়ন রয়েছে ৮টি। ‘সীমানা জটিলতা’র কারণে হরিয়ান ইউনিয়নে নির্বাচন হচ্ছে না। বাকী ৭টি ইউনিয়নের মধ্যে হরিপুর ইউনিয়নে প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থী না থাকায় নৌকার প্রার্থী বজলে রেজবি আল হাসান মুঞ্জিলকে বেসরকারিভাবে চেয়ারম্যান ঘোষণা করা হয়েছে। ফলে এই উপজেলায় ৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছে।

প্রতীক হাতে পেয়েই নির্বাচনী প্রচারণায় মাঠে নেমেছেন প্রার্থীরা। প্রতিদিনিই উৎসবমুখর পরিবেশে পথসভা, গণসংযোগ ও উঠান বৈঠকে প্রার্থীরা নানারকম প্রশ্রিুতি দিচ্ছেন। কর্মী-সমর্থকরা রাস্তায় রাস্তায় মিছিল বের করছেন, মাইকে বাজনো হচ্ছে নির্বাচনী গান।

আরো দেখুন- 

এবারের ইউপি নির্বাচনে পবা উপজেলার সাতটি ইউনিয়নের মধ্যে ছয়টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। যার মধ্যে ১৮ জন স্বতন্ত্রপ্রার্থী। নির্বাচন অনুষ্ঠিত হবে ২৮ নভেম্বর।

নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে প্রার্থীদের ব্যস্ততা ততই বাড়ছে। খাওয়া-দাওয়া ছেড়ে কোমর বেঁধে নির্বাচনী মাঠে দিন-রাত সময় দিচ্ছেন তারা। চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য প্রার্থীরা দলবেঁধে প্রচার প্রচারণায় নির্বাচনী এলাকা সরগরম করে তুলছেন। অটোরিকশা, ইজিবাইক, নসিমন ও রিকশায় মাইক বেঁধে নির্বাচনী প্রচারণা চলছে।

নিউজ হান্ট/এএস

সর্বশেষ