সোমবার, অক্টোবর ১৮, ২০২১

ইউপি নির্বাচন: রায়পুরায় আ.লীগের দলীয় মনোনয়ন বিক্রি

আরও পড়ুন

নরসিংদী থেকে হারুনুর রশিদ: নরসিংদীর রায়পুরায় ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমা শেষ হয়েছে।

শুক্রবার ও শনিবার উপজেলা দলীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি চলে বিকাল ২টা পর্যন্ত। মোট ৫৩টি ফরম বিক্রি হয়। বিকাল ৫টা পর্যন্ত জমা পড়ে ৫৩টি।

নির্বাচন কমিশন কর্তৃক তফসিল ঘোষণার পর থেকে সর্ব মহলে শুরু হয়েছে আলোচনা সমালোচনা। দলীয় নেতাকর্মী এবং প্রার্থী ও সাধারণ ভোটারদের মাঝে শুরু হয়েছে নির্বাচনী আমেজ।

নিলক্ষা ইউনিয়নের দলীয় মনোনয়ন মো. ইসমাইল হোসেন বলেন, দীর্ঘদিন যাবত ইউনিয়ন আওয়ামী লীগে সভাপতির দায়িত্ব পালন করে আসছি। তৃণমূল নেতাকর্মীদের সমর্থনে শতভাগ আশাবাদী দলীয় প্রতীক পাবার বেপারে। নৌকা পেলে শতভাগ জয়ের ব্যাপারে আশাবাদী। সুবিধা বঞ্চিত মানুষের উন্নয়নের কাজ করে যেতে চাই।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসেন বলেন, দলীয় কার্যালয়ে কেন্দ্রীয় নির্দেশ মোতাবেক কার্যক্রম পরিচালনা করার চেষ্টা করেছি। মনোনয়ন বোর্ডে তৃনমূল নেতাকর্মীদের আস্থা রেখে যাচাই-বাছাই করে পাঠানো হবে।
যাকেই প্রতীক দেয়া হয় তার পক্ষে সকলকে কাজ করার আহ্বান জানাচ্ছি।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গত বুধবার নির্বাচন কমিশন রায়পুরার ১০ টি ইউনিয়নে আগামী ১১ নভেম্বর নির্বাচন সম্পুর্ণ করার লক্ষ্যে নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর। প্রার্থী বাছাই ২০ অক্টোবর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৬ অক্টোবর।

উপজেলার আমিরগঞ্জ, বাঁশগাড়ি, চরসুবুদ্ধি, চরমধুয়া,হাইরমারা,মির্জানগর, মির্জারচর, নিলক্ষা, পাড়াতলী, শ্রীনগর। ১০ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১লাখ ৬৯ হাজার ১০৮ জন।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ