সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

ইনস্টাগ্রামে নতুন ফিচার, ছবি ও ভিডিওতে যোগ করা যাবে মিউজিকও

আরও পড়ুন

ফিড পোস্টের সঙ্গে মিউজিক যুক্ত করার ফিচার নিয়ে আসছে ইনস্টাগ্রাম। স্টোরিস ও রিলস এর সঙ্গে যেমন মিউজিক যুক্ত করা যায় একইভাবে এবার ফিড পোস্টেও একই কাজ করা যাবে। ইতোমধ্যেই পরীক্ষামূলকভাবে এই ফিচার ব্যবহার শুরু হয়েছে।

এর ফলে ফিড পোস্ট করার আগে ছবি ও ভিডিওর সঙ্গে বিভিন্ন গানের অংশ যুক্ত করা যাবে। কবে সাধারণ গ্রাহকের ফোনে এই ফিচার পৌঁছবে সেই বিষয়ে এখনো নির্দিষ্ট তথ্য সামনে আসেনি। কয়েকটি দেশের নির্দিষ্ট কিছু গ্রাহকের মাধ্যমে এই ফিচার পরীক্ষামূলকভাবে শুরু করছে ইনস্টাগ্রাম।

নির্দিষ্ট আইকনে ট্যাপ করলে একটি অডিও পেজ ওপেন হয়ে যাবে। সেখানে একই মিউজিক ব্যবহার করে যত ফিড পোস্ট হয়েছে সব দেখা যাবে।

এক বিবৃতিতে ইনস্টাগ্রাম জানিয়েছে, এই মুহূর্তে সামান্য কিছু গ্রাহকের ফোনে এই ফিচার পাঠানো হয়েছে। এই জন্য সংস্থার তরফ থেকে ভারত, ব্রাজিল ও তুরস্কের কিছু গ্রাহককে নির্বাচিত করা হয়েছে। সেই সব গ্রাহকের কাছ থেকে এই ফিচার সম্পর্কে তথ্য সংগ্রহ করে আরও বেশি মানুষের কাছে মিউজিক যুক্ত করার ফিচার পাঠিয়ে দেওয়া হবে।

নতুন পোস্ট করার সময় ‘Add Music’ অপশন দেখতে পাবেন গ্রাহকরা। এই অপশন সিলেক্ট করলে সোশ্যাল অ্যাপের মিউজিক ইন্টারফেসে পৌঁছে যাবেন। এখানে যে কোন গান সার্চ করে খুঁজে পাওয়া যাবে।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ