রবিবার, অক্টোবর ১৭, ২০২১

উন্নয়ন প্রকল্পে অনিয়মে জড়িতরা অবসরে গেলেও পার পাবে না: প্রধানমন্ত্রী

আরও পড়ুন

উন্নয়ন প্রকল্পে অনিয়মে জড়িতরা অবসরে গেলেও পার পাবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কুষ্টিয়ায় মেডিকেল কলেজ ও হাসপাতাল স্থাপন প্রকল্পের সংশোধনী প্রস্তাব অনুমোদন দিতে গিয়ে এমন মন্তব্য করেন তিনি।

এ প্রকল্পে অনিয়মের সঙ্গে যুক্ত এক কর্মকর্তা বর্তমানে অবসরে রয়েছেন। এছাড়া কোনো প্রকল্পে বৈদেশিক ঋণ না পেলে রিজার্ভ থেকে ঋণ নেওয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। এ ক্ষেত্রে ঋণের টাকা বৈদেশিক মুদ্রায় পরিশোধ করতে বলেন তিনি।

আজ মঙ্গলবার (৫ অক্টোবর) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এসব নির্দেশনা দেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেরেবাংলা নগরের এনইসি সম্মেলনকক্ষে অনুষ্ঠিত একনেকসভা শেষে এক ব্রিফিংয়ে প্রধানমন্ত্রীর এসব নির্দেশনা তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, নির্ধারিত সময়ের আগেই শেষ হবে বঙ্গবন্ধু শেখ মুজিব টানেল নির্মাণের কাজ। আগামী শুক্রবার দ্বিতীয় টানেলের মুখ খুলে দেওয়া হবে।

এদিন একনেক সভায় ৬ হাজার ৫৫১ কোটি ২৭ লাখ টাকা ব্যয়ে ৯ প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। এর মধ্যে নতুন প্রকল্প চারটি আর সংশোধিত প্রকল্প পাঁচটি।

৯ প্রকল্পে সরকারি অর্থায়নে তিন হাজার ৭৪২ কোটি ২৯ লাখ টাকা, সংস্থার নিজস্ব ঋণ ২৬ কোটি ২২ লাখ টাকা ও বৈদেশিক ঋণ দুই হাজার ৭৮২ কোটি ৭৬ লাখ টাকা ব্যয় করা হবে।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ