বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১

এই ব্রাজিল এমনই

আরও পড়ুন

এক গোলে লিড নিয়ে ভেনেজুয়েলা বোধহয় ভেবেছিল ব্রাজিলকে আর গোল করতে দেওয়া যাবে না। তাইতো অতি রক্ষণাত্মক কৌশলই বাছলো জয় পাওয়ার আশায়। কিন্তু এই ব্রাজিলকে কী আর এভাবে থামানো যায়। ঠিকই শেষদিকে ভেনেজুয়েলার সব পরিকল্পনা নস্যাৎ করে ম্যাচটা ৩-১ ব্যবধানে জিতে নিলো তিতের শিষ্যরা।

কার্ডসংক্রান্ত নিষেধাজ্ঞায় ভেনেজুয়েলার বিপক্ষে খেলতে পারেননি নেইমার। দলের সেরা খেলোয়াড়কে ছাড়া পিছিয়েও পড়ে ব্রাজিল। তাতে কাতার বিশ্বকাপ বাছাইয়ে প্রথমবার হারের শঙ্কা জন্মে সেলেসাওদের। কিন্তু উড়তে থাকা ব্রাজিল শেষ ২০ মিনিটের ম্যাজিকে পাল্টে যায় সব হিসাব।

আজ শুক্রবার ভোরে ভেনেজুয়েলার কারাকাসের অলিম্পিক স্টেডিয়ামে ১১ মিনিটে পিছিয়ে পড়া ব্রাজিল সমতায় ফেরে ৭১ মিনিটে। মারকিনুসের গোলে পথে ফেরা সেলেসাওরা ৮৫ মিনিটে এগিয়ে যায় গাব্রিয়েল বারবোসার পেনাল্টিতে। আর দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমের পঞ্চম মিনিটে আন্তোনির গোলে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

ফলে লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে টানা ৯ ম্যাচে জিতলো তিতের দল। একই সঙ্গে শতভাগ জয়ের রেকর্ড ধরে রাখলো। ৯ ম্যাচে পূর্ণ ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও সুসংহত করেছে ব্রাজিল।

সমান ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আর্জেন্টিনা। ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাওয়া ভেনেজুয়েলা আরেকটি হারে ১০ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তলানিতে।

নিউজ হান্ট/ম

সর্বশেষ