সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

এনসিবি কর্তা ওয়াংখেড়েকে ‘গর্বিত’ করার প্রতিশ্রুতি আরিয়ানের

আরও পড়ুন

প্রমোদতরীতে পার্টিতে ছদ্মবেশে হাজির হয়ে শাহরুখ পুত্র আরিয়ানকে গ্রেপ্তার করেছিলেন ভারতের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) কর্মকর্তা সমীর ওয়াংখেড়ে। এখন কারাগারে রয়েছেন আরিয়ান। জিজ্ঞাসাবাদে অনেক ভালো কিছু করে ওয়াংখেড়েকে গর্বিত করার প্রতিশ্রুতি দিয়েছেন এই তারকাপুত্র।

তারকা সন্তান নন, আরিয়ান খানের পরিচয় এখন ‘কয়েদি নম্বর ৯৫৬’। একাধিক বার জামিনের আবেদন করলেও শেষ পর্যন্ত তা মেলেনি। কারাগারে চলছে জিজ্ঞাসাবাদ ও কাউন্সেলিংও। মনোবিদদের সঙ্গে কথাবার্তা বলছেন আরিয়ান এবং তার সঙ্গীরা।

এনসিবি সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যমে বলা হয়েছে, নিজের ভুল স্বীকার করেছেন আরিয়ান। সংস্থার কর্মকর্তা সমীর ওয়াংখেড়ের সঙ্গে খোলাখুলি কথা বলেছেন ২৩ বছর বয়সী শাহরুখপুত্র। এই কর্মকর্তাই মাদক পার্টির খবর পেয়ে ছদ্মবেশে প্রমোদতরীতে উঠেছিলেন। সমীরকে আরিয়ান কথা দিয়েছেন, তিনি যা করেছেন, তার পুনরাবৃত্তি আর কখনও হবে না। তিনি বলেছেন, ‘আমি একদিন এমন কিছু করব, যাতে আপনি গর্বিত হবেন’।

দু’সপ্তাহ ধরে কারাবন্দী আরিয়ান। করোনাবিধির কারণে মুখোমুখি সাক্ষাৎ করতে পারছেন না মা-বাবার সঙ্গে। প্রায় দুই সপ্তাহ পর একবার ভিডিও কলে আরিয়ানের সঙ্গে কথা বলেছেন শাহরুখ-গৌরি। এসময় কান্নায় ভেঙে পড়েছিলেন আরিয়ান। ২০ অক্টোবর এনডিপিএস আদালতে ফের জামিনের শুনানি হবে। সেদিন জামিন না হলে তারকাপুত্রের হাজতবাস আরও বাড়বে।

গত ১৫ অক্টোবর আরিয়ানের জামিনের আবেদনের রায় স্থগিত রাখে মুম্বাই সেশন কোর্ট। এনসিবির হয়ে ওইদিন সওয়াল করেন অ্য়াডিশানাল সলিসিটর জেনারেল অনীল সিং। তিনি আদালতে জানান, কয়েক বছর ধরে প্রায় প্রত্যেক দিনই মাদক সেবন করতেন আরিয়ান খান। বলেন, ‘এটা মহাত্মা গান্ধীর দেশ। এই ধরনের স্বভাব দেশের যুবকদের খারাপ পথে চালিত করবে।’

অন্যদিকে, আরিয়ানের পক্ষে পাল্টা সওয়াল করেন সালমান খানের আইনজীবী অমিত দেশাই। তিনি বলেন, আরিয়ানের হোয়াটসঅ্যাপ চ্যাটকে হাতিয়ার করে যে অভিযোগ করছে কেন্দ্রীয় সংস্থা, তা ভ্রান্ত। কারণ, আজকাল এমন ভাষাতেই কথা বলে যুবসমাজ। দুই পক্ষের বক্তব্য শোনার পর ২০ অক্টোবর পর্যন্ত রায়দান স্থগিত রাখেন বিচারক।

এর পরই জেলে আরিয়ানের কাউন্সেলিং শুরু হয়। সেখানে শাহরুখপুত্র নিজের ভুল কবুল করেছেন। তিনি জানিয়েছেন, জেল থেকে বেরিয়ে স্বাভাবিক জীবনে সমাজের দুঃস্থ মানুষদের জন্য কাজ করবেন তিনি। পিছিয়ে পড়া মানুষদের মূলস্রোতে ফেরানোর চেষ্টা করবেন। তিনি কথা দিয়েছেন, একদিন গর্ব করার মতো কাজ করবেন।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ