সোমবার, মে ১৬, ২০২২

এবার টুইটার কিনে নিলেন ইলন মাস্ক

আরও পড়ুন

তীব্র দাবদাহের সতর্ক বার্তা ভারতে

রাশিয়ার নতুন ক্ষেপণাস্ত্র পরীক্ষা

৪৪০০ কোটি ডলারে বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া টুইটারকে কিনে নিয়েছেন ইলন মাস্ক। এর আগে শেয়ার কিনেলেও এবার গোটা টুইটারকে ব্যক্তি মালিকানা করেছেনটেসলার কর্ণধার ।

২০১৭ সালে নিজের টুইটার একাউন্ট থেকে টুইট করে তিনি লিখেছিলেন, ‘আই লাভ টুইটার’। এক কোটি ৭৪ লক্ষ গ্রাহক সেই টুইটটি পছন্দ করেছিলেন। রিটুইট করেছিলেন ৩৫ হাজার গ্রাহক। তাঁদের মধ্যেই এক গ্রাহক মজাচ্ছলে বলেছিলেন, ‘তা হলে গোটা টুইটারকে কিনে নিচ্ছেন না কেন?’ সেই গ্রাহককে তখন তিনি পাল্টা জিজ্ঞাসা করেছিলেন, ‘টুইটার কিনতে কত খরচ হতে পারে?’ তার পরের ঘটনা ইতিহাস।

চলতি মাসের শুরুতেই টুইটারের ৯ দশমিক ২ শতাংশ মালিকানা কিনে নেন ইলন। টুইটারের বোর্ডেও ইলন যোগ দেবেন বলে ঘোষণা করা হয়েছিল। কিন্তু দিনকয়েক পরে সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছিলেন ইলন। তারপর শেয়ারপিছু ৫৪ দশমিক ২ ডলারে টুইটার কিনে নেয়ার প্রস্তাব দিয়েছিলেন টেসলার কর্ণধার। তিনি দাবি করেছিলেন, টুইটারে বাকস্বাধীনতার প্রসার ঘটাতে চান।

মাস্ক জানিয়েছেন, “একটি গণতন্ত্রের অন্যতম স্তম্ভ অবাধ মত বিনিময়। টুইটার একটি ডিজিটাল টাউন স্কোয়ার যেখানে মানবতার ভবিষ্যৎ এবং মানবিক অধিকার নিয়ে মত বিনিময় হয়।” তিনি চান, তাঁর সবচেয়ে বড় সমালোচকও যেন টুইটারে থাকেন। কেননা এটাকেই বাক্‌স্বাধীনতা বলে। এমনটাই জানিয়েছেন মাস্ক।

আরও অনেক নতুন বৈশিষ্ট সংযোজন করা হবে টুইটারে। ভুয়ো অ্যাকাউন্টের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে।

তিনি বলেন, “টুইটারকে আরও ভাল করে গড়ে তুলব। আরও নতুন ফিচার আনব। এতে মানুষের আরও বিশ্বাস বাড়বে। গ্রাহকদের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি।”

সর্বশেষ