বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১

এস কে সিনহার বিরুদ্ধে দুদকের মামলার রায় ২১ অক্টোবর

আরও পড়ুন

অর্থ আত্মসাতের অভিযোগে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলার রায় ঘোষণার তারিখ পরিবর্তন করেছেন আদালত। আগামী ২১ অক্টোবর এই মামলার রায় ঘোষণা করা হবে।

আজ মঙ্গলবার (৫ অক্টোবর) ঢাকার বিশেষ জজ আদালত-৪ এ দুদকের দায়ের করা মামলার রায় ঘোষণার তারিখ নির্ধারিত ছিল। আদালতের বিচারক শেখ নাজমুল আলম ছুটিতে থাকায় রায় ঘোষণার তারিখ পরিবর্তন করা হয়। ভারপ্রাপ্ত বিচারক মোহাম্মদ আলী হোসেন নতুন তারিখ নির্ধারণ করেন।

গত ১৪ সেপ্টেম্বর বিচারিক আদালতে উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়। ওই দিন আদালত রায় ঘোষণার জন্য আজকের তারিখ নির্ধারণ করেছিলেন।

এই মামলায় চার্জশিটভুক্ত ২১ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। গত বছরের ১৩ আগস্ট এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে বিচারকার্য শুরু হয়। ওই বছরের ২০ ফেব্রুয়ারি ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ মামলাটি ঢাকার বিশেষ জজ-৪ এ বদলির আদেশ দিয়েছিলেন।

২০১৯ সালের ১০ জুলাই দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন বাদী হয়ে ঢাকায় সংস্থাটির সমন্বিত জেলা কার্যালয়ে মামলা দায়ের করেন। ওই বছরের ১০ ডিসেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের পরিচালক বেনজীর আহমেদ আদালতে অভিযোগপত্র জমা দেন।

অভিযুক্ত বাকি ১০ জন হলেন— এ কে এম শামীম, গাজী সালাহউদ্দিন, স্বপন কুমার রায়, মোহাম্মদ লুৎফুল হক, মোহাম্মদ শাহজাহান, নিরঞ্জন চন্দ্র সাহা, সাফিউদ্দিন আসকারী আহমেদ, রণজিৎ চন্দ্র সাহা, সান্ত্রী রায় ও মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতি।

দুদক জানায়, তারা ফার্মার্স ব্যাংক (বর্তমানে পদ্মা ব্যাংক) থেকে ২ ব্যবসায়ী শাহজাহান ও নিরঞ্জনের ভুয়া নথি ব্যবহার করে ৪ কোটি টাকা আত্মসাতের প্রমাণ পেয়েছে। পরবর্তীতে আত্মসাৎ করা টাকা বিচারপতি এস কে সিনহার অ্যাকাউন্টে জমা দেওয়া হয়। সূত্র: দ্য ডেইলি স্টার

নিউজ হান্ট/এএস

পূর্ববর্তী নিবন্ধএকনেকে ৯ প্রকল্প অনুমোদন
পরবর্তী নিবন্ধএক নম্বর সতর্ক সংকেত

সর্বশেষ