সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

ওলেকে ছাটাইয়ের পথে ইউনাইটেড!

আরও পড়ুন

ম্যানচেস্টার ইউনাইটেডের সময়টা মোটেও ভালো কাটছে না। লিভারপুল, ম্যানচেস্টার সিটি স্রেফ উড়িয়ে দিয়েছিল দলটিকে। তখনই কোচ ওলে গুনার সোলশায়ারের চাকরি পড়ে গিয়েছিল অনিশ্চয়তায়। তারপরেও ক্লাব কিংবদন্তির উপর আস্থা রেখে রেখেছিল ইউনাইটেড। কিন্তু গতকাল (শনিবার) রাতে দুর্বল ওয়াটফোর্ডের মাঠে ‘এক হালি’ গোল খেয়ে আসায় ভাগ্য তাঁর নির্ধারণ হয়ে গেছে।

ইএসপিএন, মার্কাসহ শীর্ষস্থানীয় অনেক সংবাদমাধ্যমই জানিয়েছে, কোচ সোলশায়ার বিদায় অত্যাসন্ন। সোলশায়ারের ঘনিষ্ঠ সূত্র ধরে ইএসপিএন জানাচ্ছে, ওয়াটফোর্ড ম্যাচের আগেই সোলশায়ার জানতেন, এই ম্যাচটা জিততেই হবে তার দলকে, নাহলে শেষ রক্ষা হবে না তার। হয়েছেও সেটাই, আর তাই এখন তিনি সম্ভাব্য সবচেয়ে খারাপ পরিস্থিতিটাই দেখছেন ভবিষ্যৎ হিসেবে।

খেলোয়াড় ও কোচদের দলবদল বিষয়ে বিশেষজ্ঞ স্কাই স্পোর্টসের জনপ্রিয় সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, ওলে গানারের সাথে চলার পথ আর দীর্ঘ করতে চাচ্ছে না ম্যানচেস্টার ইউনাইটেড। গতকাল ওয়াটফোর্ডের বিপক্ষে হারের পর-ই ক্লাব কিংবদন্তিকে কোচের পদ থেকে অব্যাহতি দেওয়ার কথা চূড়ান্ত করে ফেলেছে ইউনাইটেড।

জোয়েল গ্লাজারের আর কোন আস্থা নেই ওলের উপর। গ্লাজারও ওলেকে অব্যাহতি দেওয়ার বিষয়টি মেনে নিয়েছেন। এখন কেবল ঘোষণা করা বাকি আছে। আপতত দলের টেকনিক্যাল ডিরেক্টর ফ্লেচার অস্থায়ী কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন। তাঁকে সহায়তা করবেন মাইকেল ক্যারিক। আগামী মঙ্গলবার উয়েফা চ্যাম্পিয়নস লিগে ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচে এদুজনকেই দেখা যেতে পারে!

ওলে গানারের অধীনে চলতি মৌসুমে প্রিমিয়ার লিগে সবশেষ পাঁচ ম্যাচে মাত্র ১ ম্যাচ জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড, যেখানে হেরেছে বাকি চারটি। সবমিলিয়ে চলতি মৌসুমে লিগে ৫ জয় ও ২ ড্রয়ে ১৭ পয়েন্ট নিয়ে তালিকার সাতে আছে রেড ডেভিলরা।

নিউজ হান্ট/ইস

সর্বশেষ