সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

ওয়ার্নারের ‘বিতর্কিত ছক্কা’ নিয়ে এবার মুখ খুললেন হরভজন

আরও পড়ুন

অস্ট্রেলিয়া-পাকিস্তানের টি-২০ বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচে চর্চায় এসেছেন ডেভিড ওয়ার্নার। অজি ওপেনার ওয়ার্নার পাক স্পিনার মুহাম্মদ হাফিজের ডেলিভারিতে একটি ছক্কা হাঁকান। যা নিয়ে ম্যাচের ২৪ ঘণ্টা পরেও আলোচনা অব্যাহত। হাফিজের হাত থেকে বলটি ফসকে যাওয়ায় তা পিচে পড়ে দু’বার বাউন্স খেয়ে আসে ওয়ার্নারের কাছে।

কার্যত ডেড-বলটিকে ওয়ার্নার কাজে লাগান। উইকেট ছেড়ে লেগ স্টাম্পের অনেকটা বাইরে বেরিয়ে আসেন ওয়ার্নার। তার সর্বশক্তি দিয়ে ডিপ মিড-উইকেটের ওপর দিয়ে বলটিকে স্ট্যান্ডে পাঠিয়ে দেন। এই কাজের জন্য সমালোচিত হয়েছেন ওয়ার্নার।

গৌতম গম্ভীরের মতো সাবেক বিশ্বকাপ জয়ী প্রশ্ন তুলেছেন ক্রিকেটের স্পিরিট নিয়ে। ভারতের অভিজ্ঞ স্পিনার হরভজন সিং তার ইউটিউব চ্যানেলে বলেন, ‘বিষয়টি নিয়মের মধ্যেই। কিন্তু এমনটা হওয়া উচিত ছিল না। এতে ভাল বার্তা যায় না। আমরাও অতীতে এমন সুযোগ পেয়েছিলাম। কিন্তু এরকম কাজ করিনি।’

রুদ্ধশ্বাস ম্যাচে অস্ট্রেলিয়া ৫ উইকেটে পাকিস্তানকে হারিয়ে টি-২০ বিশ্বকাপের ফাইনালে উঠেছে। পাকিস্তানের ১৭৬ রান তাড়া করতে নেমে ওয়েড-স্টোইনিস যুগলবন্দি শেষ চার ওভারে ম্যাচে পকেটে পুরে ফেলেন। আর এই ম্যাচে ওয়ার্নার অ্যারন ফিঞ্চের সঙ্গে ওপেন করতে নেমে ৩০ বলে ৪৯ রানের ইনিংস খেলেন। যদিও অনেকের মতে ওয়ার্নার জেতার জন্যই স্মার্ট ক্রিকেট খেলে ছয় আদায় করে নিয়েছেন।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ