সোমবার, অক্টোবর ১৮, ২০২১

কনক সারোয়ারের বোন রাকার বিরুদ্ধে ২ মামলা

আরও পড়ুন

ডিজিটাল প্ল্যাটফর্মে রাষ্ট্রবিরোধী অপতৎপরতা ও অপপ্রচারের অভিযোগে সমালোচিত সাংবাদিক ও যুক্তরাষ্ট্র প্রবাসী ড. কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিন রাকার বিরুদ্ধে ২টি মামলা দায়ের করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। গতকাল মঙ্গলবার (৫ অক্টোবর) রাতে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় মামলা দুটি দায়ের করা হয়।

এর মধ্যে-একটি ডিজিটাল নিরাপত্তা আইনে এবং অপরটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে। আজ বুধবার (৬ অক্টোবর) র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, উত্তরা পশ্চিম থানায় রাকার বিরুদ্ধে দুটি মামলা দায়ের করেছে র‍্যাব। মাদক নিয়ন্ত্রণ ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দুটি করা হয়েছে। রাকাকে ওই থানায় হস্তান্তর করা হয়েছে।

এর আগে, মঙ্গলবার (৫ অক্টোবর) ভোরে রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাব। অভিযানে তার হেফাজত থেকে রাষ্ট্রবিরোধী কন্টেন্টসহ একটি মোবাইল, পাসপোর্ট ও আইস (ক্রিস্টাল মেথ) উদ্ধার করে র‍্যাব। গ্রেফতার নুসরাত শাহরিন রাকা যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক উপস্থাপক ড. কনক সারোয়ারের বোন।

র‍্যাব সূত্র জানায়, ‘বিদেশে পলাতক’ অবস্থায় সাংবাদিক এবং টিভি উপস্থাপক কনক সারোয়ার দীর্ঘদিন ধরে সরকারবিরোধী তৎপরতায় লিপ্ত। তার বিরুদ্ধে ঢাকায় একাধিক মামলা রয়েছে।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ