সোমবার, অক্টোবর ১৮, ২০২১

কাশ্মিরে বন্দুকধারীদের গুলিতে ৫ ভারতীয় সেনা নিহত

আরও পড়ুন

ভারতশাসিত কাশ্মিরে বন্দুকধারীদের সাথে সংঘর্ষে ভারতীয় নিরাপত্তা বাহিনীর পাঁচ সদস্য নিহত হয়েছে। এর মধ্যে চার সেনা জওয়ান এবং একজন জুনিয়র কমিশনড অফিসার।

আজ সোমবার (১১ অক্টোবর) পুঞ্চ জেলার দেহরা কি গলি অঞ্চলে এ সংঘর্ষ হয়।

ভারতীয় সেনাবাহিনীর মুখপাত্র লেফট্যানেন্ট কর্নেল দেবেন্দ্র আনন্দ জানান, ‘পুঞ্চের দেহরা কি গলি অঞ্চলের সুরানকোট গ্রামে উগ্রবাদীদের অনুপ্রবেশের খবর পায় নিরাপত্তাবাহিনী। এরপরই সেখানে অভিযান চালায় সেনা ও পুলিশ। সেই সময় যৌথ বাহিনীর উপর উগ্রবাদীরা পাল্টা হামলা চালায়। এতেই গুরুতর আহত হন সেনাবাহিনীর পাঁচ সদস্য। আহতদের সবাইকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাদের মৃত বলে ঘোষণা করেন। নিহতদের মধ্যে চারজন সেনা জওয়ান ও একজন জুনিয়র কমিশনড অফিসার।’

এরমধ্যেই পুঞ্চ জেলারই মুঘল রোডের কাছে চামরের অরণ্যেও সেনাবাহিনী ও বন্দুকধারীদের মধ্যে গুলির সংঘর্ষ হয়। মনে করা হচ্ছে, সেখানে তিন থেকে চারজন বন্দুকধারী আটকে রয়েছে। চিরুনি তল্লাশির জন্য চামরের অরণ্যে আরো পুলিশ ও সেনা মোতায়ের করা হয়েছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, সাম্প্রতিক সপ্তাহগুলোতে কাশ্মীর উপত্যকায় ক্রমবর্ধমান সন্ত্রাসী কর্মকাণ্ড এবং পাকিস্তানের সঙ্গে নিয়ন্ত্রণরেখায় যুদ্ধবিরতি লঙ্ঘন বেড়ে যাওয়ার মধ্যে এই ঘটনা ঘটেছে।

গত সপ্তাহে, নিরাপত্তা বাহিনী সাত বেসামরিক নাগরিক হত্যার প্রতিক্রিয়ায় কেন্দ্রশাসিত এই অঞ্চলে ৯০০ জনেরও বেশি লোককে আটক করেছে।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ