মঙ্গলবার, ডিসেম্বর ৭, ২০২১

কেইনের হ্যাট্রিকে ইংল্যান্ডের গোল উৎসব

আরও পড়ুন

গতকাল (শুক্রবার) রাতে বিশ্বকাপ বাছাইপর্বে ইউরোপ অঞ্চলের ‘আই’ গ্রুপের ম্যাচে আলবেনিয়ার বিপক্ষে ৫-০ গোলের ব্যবধানেই গোলে জিতেছে ইংল্যান্ড। থ্রি লায়ন্সদের হয়ে দুর্দান্ত হ্যাট্রিক করেছেন অধিনায়ক হ্যারি কেইন। অন্য দুইটি গোল করেছেন হ্যারি ম্যাগুইর ও জর্ডান হেন্ডারসন।

আলবেনিয়ার বিপক্ষে শতভাগ জয়ের ধারা ধরে রাখল ইংলিশরা। জিতল ছয় ম্যাচের সবগুলো। যেখানে তারা গোল করেছে মোট ১৯টি, বিপরীতে হজম করেছে মাত্র একটি।

ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে যায় ইংল্যান্ড। রিস জেমসের চমৎকার ফ্রি-কিকে ছয় গজ বক্সের মুখে হেডে বল জালে পাঠান ম্যানচেস্টার ইউনাইটেডের ডিফেন্ডার ম্যাগুইয়ার।

ম্যাচের ১৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। ফোডেনের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে ডান দিক থেকে হেন্ডারসন ক্রস বাড়ান ছয় গজ বক্সে। হেডে জাল খুঁজে নেন অধিনায়ক কেইন।

২৮তম মিনিটে হেন্ডারসনের চমৎকার গোলে স্কোরলাইন হয় ৩-০। কেইনকে পাস দিয়ে ভেতরে ঢুকে পড়েন তিনি। ফিরতি বল পেয়ে এক ডিফেন্ডারের বাধা এড়িয়ে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন লিভারপুল মিডফিল্ডার।

৩১তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে কেইনের শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। এর এক মিনিট পরই নিজের দ্বিতীয় গোল পেয়ে যান টটেনহ্যাম হটস্পার ফরোয়ার্ড। ডি-বক্সে রাহিম স্টার্লিংয়ের পাসে এক ডিফেন্ডারের বাধা এড়িয়ে দুরূহ কোণ থেকে বাঁ পায়ের শটে বল জালে পাঠান কেইন।

প্রথমার্ধের যোগ করা সময়ে অসাধারণ নৈপুণ্যে হ্যাটট্রিক পূরণ করেন তিনি। ফোডেনের কর্নারে ডি-বক্সে অ্যাক্রোবেটিক শটে বল জালে পাঠান ২৮ বছর বয়সী এই ফুটবলার।

দ্বিতীয়ার্ধে দুদলই সুযোগ পেয়েছিল গোল করার। কিন্তু, ইংল্যান্ড বাড়াতে পারেনি আর ব্যবধান, আলবেনিয়াও পারেনি গোল ব্যবধান কমাতে। ফলে ৫-০ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে ইংলিশরা।

এই জয়ে ৯ ম্যাচে সাত জয় ও দুই ড্রয়ে ২৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইংল্যান্ড। নিজেদের পরবর্তী ম্যাচে সান ম্যারিনোর বিপক্ষে এক পয়েন্ট পেলেই কাতারের টিকিট নিশ্চিত হয়ে যাবে গ্যারেথ সাউথগেটের দলের।

নিউজ হান্ট/ইস

সর্বশেষ