বৃহস্পতিবার, জানুয়ারি ২০, ২০২২

কেনিয়ায় বিয়ের বাস নদীতে, নিহত ২৩

আরও পড়ুন

করোনায় একদিনে বিশ্বে ৩২ লাখ শনাক্ত

স্বেচ্ছায় করোনায় আক্রান্ত হয়ে শিল্পীর মৃত্যু

কেনিয়ার কিটুই কাউন্টিতে একটি বাস সেতু থেকে নদীতে পড়ে কমপক্ষে ২৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া সেখান থেকে ৪ শিশুসহ ১২ জনকে উদ্ধার করা হয়েছে।

শনিবার (৪ ডিসেম্বর) রাতে আল জাজিরা জানায়, কিটুইয়ের গভর্নর চ্যারিটি এনগিলু বলেন, বাস সেতু থেকে নদীতে পড়ে ডুবে অন্তত ২৩ জনের মৃত্যু হয়েছে।

এ ঘটনায় ৪ শিশুসহ ১২ জনকে উদ্ধার করা হয়েছে। মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে বাসে কতজন যাত্রী ছিলেন তা এখনো স্পষ্ট নয়।

আজ রোববার সকালে বাকি মৃতদেহগুলো উদ্ধারের চেষ্টা আবারও শুরু হয়েছে।

এ ছাড়া টুইটারে দেওয়া এক বার্তায় এনগিলু বলেনে, কেনিয়া রেডক্রস এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সম্ভব সব রকম ভাবে তল্লাশি চালাচ্ছেন এবং বাসটির যাত্রীদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন।

কিতুই শহরের এই গভর্নর আরও বলেন, এখন পর্যন্ত ১২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে চারজন শিশু। তবে দুর্ঘটনার সময় বাসটিতে ঠিক কতজন আরোহী ছিলেন তা এখনো পরিষ্কার নয়।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, দুর্ঘটনাকবলিত ওই বাসটির হতাহত যাত্রীদের কেনিয়ার মিওয়াঙ্গি ক্যাথলিক চার্চের গায়ক দলের সদস্য। গতকাল শনিবার সকালে তারা এক পুরুষ সহকর্মীর বিয়ের অনুষ্ঠানে অংশ নিতে যাচ্ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বন্যার কারণে সেতুর ওপর দিয়ে নদীর পানি প্রবাহিত হচ্ছিল । ওই পরিস্থিতিতে দ্রুতগতিতে সেতু পার হওয়ার চেষ্টা করেন বাসচালক। তবে নদীর স্রোত অনেক বেশি থাকার কারণে একপর্যায়ে বাসটি নদীতে পড়ে যায়।

তবে এই দুর্ঘটনা কি কারণে হয়েছে তা জানতে তদন্ত চলছে বলে জানিয়েছে কেনিয়া সরকার।

নিউজ হান্ট/ম

সর্বশেষ

শাবিপ্রবি: ২০ ঘণ্টা ছাড়িয়ে গেছে ২৪ শিক্ষার্থীর অনশন

বিদায় নিচ্ছেন সানিয়া মির্জা

করোনায় একদিনে বিশ্বে ৩২ লাখ শনাক্ত

সন্তান ধারনে এইডস আক্রান্ত নারীর ঝুঁকি অনেক বেশি

কর্মবিরতির হুমকি রেল কর্মীদের