সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

কেন্দুয়ায় ২ লক্ষাধিক টাকার অবৈধ জাল জব্দ

আরও পড়ুন

কেন্দুয়া (নেত্রকোনা) থেকে হুমায়ুন কবির: নেত্রকোনা জেলার কেন্দুয়ার নওপাড়া ইউনিয়নে রোববার দিনব্যাপী এক অভিযান পরিচালনা করে ২ লক্ষাধিক টাকা মূল্যের বিভিন্ন প্রকারের প্রায় ৮ হাজার মিটার অবৈধ জাল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। বগাজান বিল, বামনখালী খাল ও সূতি সাইডুলি নদীতে এই অভিযান পরিচালনা করা হয়।

রোববার সকাল ১০টা থেকে সন্ধ্যা পর্যন্ত কেন্দুয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.রাজীব হোসেনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এ অভিযানে কেন্দুয়া থানার পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আনিছুর রহমানসহ একদল পুলিশ ও উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) অফিসের সাঁটমুদ্রাক্ষ‌রিক কাম কম্পিউটার অপারেটর (সিও) রাজন চন্দ্র ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন।

এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মো.রাজীব হোসেন বলেন, উপজেলার নওপাড়া ইউনিয়নের জুড়াইল গ্রামের বগাজান বিল,বামনখালী খাল ও উপজেলার সূতি সাইডুলি নদীর বলাইশিমুল ইউনিয়নের বেজগাঁও থেকে নওপাড়া বাজার পর্যন্ত উন্মুক্ত জলাশয়ে অভিযান পরিচালনা করে প্রায় ২ লক্ষাধিক টাকা মূল্যের প্রায় ৮ হাজার মিটার অবৈধ জাল জব্দসহ অবৈধ বাঁধ উচ্ছেদ করা হয়েছে।

এ বিষয়ে কেন্দুয়া উপজেলা নির্বাহী অফিসার মো. মইনউদ্দিন খন্দকার জানান,এর আগেও দুই দিন উপজেলার নওপাড়া ইউনিয়নের জুড়াইল গ্রামের বামনখালী খাল এবং উপজেলার সূতি সাইডুলি নদীর এক অংশে অভিযান পরিচালনা করে কয়েক লক্ষাধিক টাকা মূল্যের ১৬ হাজার মিটার অবৈধ জাল জব্দসহ অবৈধ বাঁধ অপসারণ করা হয়েছিল।

তিনি আরও বলেন, পরবর্তীতে উপজেলার নওপাড়া বাজার থেকে গোগ বাজার পর্যন্ত অভিযান পরিচালনা করা হবে।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ