রবিবার, নভেম্বর ২৮, ২০২১

কোন সময়ে হাঁটলে ওজন কমে

আরও পড়ুন

নিয়মিত হাঁটার অভ্যাস স্বাস্থ্যের জন্য অত্যান্ত উপকারী। যারা নিয়মিত জিমে গিয়ে ব্যায়াম করতে পারেন না তাদের জন্য হাঁটা সবচেয়ে ভালো উপায়। দিনে ২১ মিনিট মাঝারি গতিতে হাঁটা স্বাস্থ্য ভালো রাখতে কার্যকর ভূমিকা পালন করে। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে এমনটি জানানো হয়েছে।

একটি গবেষণায় দেখা গিয়েছে, খাওয়ার পর হাঁটা অতিরিক্ত স্বাস্থ্য সুবিধা প্রদান করতে পারে। খাবার খাওয়ার পরে হাঁটা ওজন কমাতে এবং ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখতে বিশেষ ভূমিকা পালন করে। যাদের বিভিন্ন শারীরিক ও মানসিক সমস্যা রয়েছে তারা স্বাস্থ্য জটিলতা প্রতিরোধ করতে প্রতিদিন হাঁটতে পারেন।

আমেরিকান হার্ট অ্যাসোসিয়েশন প্রতি সপ্তাহে ১৫০ মিনিট হাঁটার মতো মাঝারি ও তীব্র এরোবিক অনুশীলনের পরামর্শ দিয়েছে।

তারা জানিয়েছে, প্রতিদিন ২১ মিনিট মাঝারি গতিতে হাঁটা হৃদরোগ ও টাইপ-২ ডায়াবেটিসের ঝুঁকি হ্রাস করতে পারে। এটি হাড়ের স্বাস্থ্য ও ওজন হ্রাস করতে উৎসাহ দেয়।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ