সোমবার, মে ১৬, ২০২২

ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল আর নেই

আরও পড়ুন

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল আর নেই। দীর্ঘদিন ধরে ব্রেইন টিউমারে আক্রান্ত ছিলেন জাতীয় দলের এ বাঁহাতি স্পিনার।

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালের আইসিইউতে ছিলেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল। তখন থেকেই কয়েক দফা তার মৃত্যুর গুঞ্জন ছড়িয়ে পড়ে ক্রিকেটপাড়ায়। তবে শেষ পর্যন্ত পৃথিবীর মায়া কাটিয়ে দলেই গেলেন এ ক্রিকেটার।আজ মঙ্গলবার বিকেল ৫টায় মারা গেছেন তিনি (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

গত বছরের অক্টোবরে শারীরিক অবস্থা খারাপ হওয়ায় আইসিউইতে নেওয়া হয়েছিল ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলকে। সেখান থেকে সুস্থ হয়ে ফিরে চিকিৎসার জন্য দেশের বাইরে যান তিনি। সবশেষ গত ২০ ফেব্রুয়ারি ভারত থেকে ডাক্তার দেখিয়ে আসেন। তবে দেশে ফিরে আবার বেশি অসুস্থ হয়ে পড়েন। এজন্য কিছুদিন পর আবার হাসপাতালের আইসিউইতে নেওয়া হয় তাকে।

২০১৯ সালে মস্তিষ্কে টিউমার ধরা পড়লে মাঠ থেকে ছিটকে পড়েন রুবেল। চিকিৎসা নিয়ে প্রায় সেরে উঠলেও নতুন করে টিউমার ধরা পড়ে তার মস্তিষ্কে। নতুন করে টিউমার ধরা পড়ায় শঙ্কায় পড়ে যায় রুবেলের জীবন। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা এই ক্রিকেটার সিঙ্গাপুরে গিয়ে চিকিৎসা করান।

ভালো না হওয়ায় গত বছরের নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে ভারতের একটি হাসপাতালে আবারও অস্ত্রোপচারের মাধ্যমে রুবেলের ব্রেন টিউমার অপসারণ করা হয়। তবে তাতেও খুব একটা উন্নতি হয়নি।

সর্বশেষ