সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

খালেদা জিয়াকে নিয়ে উদ্বিগ্ন বিএনপি

আরও পড়ুন

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ‘ডিকম্পেনসেটেড লিভার’ রোগে ভুগছেন। তার লিভারের সমস্যা খুবই তীব্র, যেটি সাধারণ চিকিৎসায় ভালো হয় না, ওষুধ দিয়েও সারে না। তার ব্যক্তিগত চিকিৎসকরা বলেছেন, খালেদা জিয়ার অবস্থা ভালো নয়। তাতে বেশ উদ্বিগ্ন বিএনপি।

বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনাসভায় খালেদা জিয়ার চিকিৎসার সঙ্গে রাজনীতিকে না জড়ানোর আহ্বানও জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল।

মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এ আলোচনা সভার আয়োজন করে বিএনপি।

খালেদা জিয়াকে বিদেশ নেওয়া জরুরি জানিয়ে মির্জা ফখরুল বলেছেন, ‘এভারকেয়ার হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন— তারা প্রাণপণ চেষ্টা করছেন। উনার অসুখ এমন পর্যায়ে পৌঁছেছে যে, দেশের বাইরে চিকিৎসা করানো খুব জরুরি।’

‘ডাক্তাররাই বলছেন, খালেদা জিয়াকে বিদেশে পাঠালে তিনি সুস্থ হবেন। এটি চিকিৎসকরা আশা করেন। দেশে যে ধরনের চিকিৎসার ব্যবস্থা আছে, তা তার জন্য যথেষ্ট নয়। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে— উনার (খালেদা জিয়া) অসুখগুলো সারিয়ে তুলতে তাদের পুরোপুরি সক্ষমতা নেই।

মির্জা ফখরুল যোগ করেন, বিদেশে চিকিৎসাটা বড় জরুরি। এ কথা বারবার বলা হয়েছে। আজকে অন্যান্য দলও বলছে, সবাই বলছে। কিন্তু আওয়ামী লীগ এবং আওয়ামী লীগের নেত্রী এ আহ্বানে সাড়া দিচ্ছেন না।

তিনি বলেন, আমরা আবারও আহ্বান জানাতে চাই— অবিলম্বে খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করুন। তার জীবন রক্ষা করুন। এর সঙ্গে রাজনীতিকে নিয়ে আসবেন না।

জেলে থেকে খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়েছেন জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, দীর্ঘ আড়াই বছর তিনি নির্জন কারাবাসে ছিলেন। ফলে অনেক ব্যাধি তার শরীরে বাসা বেঁধেছে। সেখানে কোনো চিকিৎসার সুযোগ ছিল না। সে চিকিৎসা না দেওয়ার ফলে আজকে তার অনেক রোগ দেখা দিয়েছে।

আলোচনাসভায় বক্তৃতা করেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, উপদেষ্টা ও দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

নিউজ হান্ট/ম

সর্বশেষ