সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

গুগলের সবচেয়ে জনপ্রিয় পাঁচ প্রশ্নের জবাব দিলেন বাবর

আরও পড়ুন

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পাকিস্তানের ইতিহাসের সর্বোচ্চ রানের রেকর্ড গড়ার পরদিনই বাবর আজমকে নিয়ে নতুন একটি ভিডিও টুইট করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। গতকাল (রোববার) দুপুরে পাকিস্তান ক্রিকেট দলের অফিশিয়াল টুইটার পাতায় প্রকাশিত ভিডিওতে পাক অধিনায়ক জবাব দিয়েছেন নিজের সম্পর্কে গুগলে করা সবচেয়ে জনপ্রিয় পাঁচ প্রশ্নের। যেখানে উঠে আসে বাবর আজমের বিয়ে,কোথায় থাকেন,পছন্দের ব্যাট,আয়,আদর্শ কে ইত্যাদি।

বাবর আজমকে নিয়ে গুগলে সবচেয়ে জনপ্রিয় প্রশ্নের মধ্যে এক নম্বরে আছে-তিনি কোথায় থাকেন? জবাবে পাক অধিনায়ক বলেছেন, “সবাই জানে, আমি লাহোরে থাকি। এই শহরের বিশেষত্ব হলো- আপনি এখানে সব ধরনের বিখ্যাত খাবারই পাবেন। এই শহরের অনেক ক্রিকেট কিংবদন্তিও রয়েছে।”

পাকিস্তানি ওপেনার সম্পর্কে গুগলে দ্বিতীয় জনপ্রিয় প্রশ্নটি ছিল- বাবর আজম কোন ব্যাট ব্যবহার করেন? জবাবে বাবর বলেছেন, “ব্যাট নির্ভর করে আমি কোথায় খেলছি তার উপর। বিভিন্ন দেশে, আপনি বিভিন্ন ওজন ব্যবহার করেন। আমি আমার সাথে ছয় থেকে সাতটি ব্যাট বহন করি। আমি কম ব্যাট রাখার চেষ্টা করি। কিন্তু ব্যাট যত বেশি থাকে, তত বেশি বিভ্রান্ত হয়ে পড়ি। আমি শুধুমাত্র সেরাটা নিয়েই খেলি।”

এরপরে তার উপার্জন সম্পর্কে প্রশ্ন আসে, কিছুটা উদাসীনভাবেই জবাব দেন বাবর আজম। স্টাইলিশ এ ব্যাটার বলেছেন, “আমি এটি প্রকাশ করতে পারি না, তবে এতটুকু আমি বলতে পারি এটি আপনার ধারণার চেয়ে কম।”

গুগলে বাবর আজমকে নিয়ে তাঁর পরের প্রশ্ন ছিল বিয়ে নিয়ে। যে প্রশ্নের জবাব বেশ কৌশলেই এড়িয়ে যান তিনি। বলেন,“এমনকি আমিও তা জানি না। আমার পরিবারের সদস্যরা জানেন। আপাতত এই মুহুর্তে আমার সব মনোযোগ ক্রিকেটে।”

পাঁচ প্রশ্নের শেষটি ছিল- বাবর আজমের আদর্শ কে? বেশ সাবলীলভাবেই পাকিস্তানি তারকা এবি ডি ভিলিয়ার্সের নাম বলেন। দক্ষিণ আফ্রিকার ক্রিকেটের কিংবদন্তি ক্রিকেটারকে অনেক আগে থেকেই অনুসরণ করেন বলে জানান বাবর। মিস্টার ৩৬০ ডিগ্রি সম্পর্কে তিনি বলেন, “আমি অনেকবার তাকে অনুকরণ করার চেষ্টা করেছি। তিনি তার সময়ে সেরাদের একজন ছিলেন। সব জায়গায় পারফর্ম করেছেন, যে কারণে আমি তাকে অনেক অনুসরণ করি।”

নিউজ হান্ট/ইস

সর্বশেষ