সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

গ্রানাদাকে উড়িয়ে শীর্ষে ফিরলো রিয়াল

আরও পড়ুন

রোববার রাতে স্প্যানিশ লা লিগার ম্যাচে গ্রানাদার বিপক্ষে ৪-১ গোলের সহজ জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। একটি করে গোল করেন মার্কো আসেনসিও, নাচো ফের্নান্দেস, ভিনিসিউস জুনিয়র ও ফেরলঁদ মঁদি। এই জয়ের সুবাদে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানও ফিরে পেয়েছে তারা।

গ্রানাদার মাঠে খেলতে গিয়ে পুরো ম্যাচ জুড়েই আধিপত্য ছিল রিয়ালের। ম্যাচের ৭০ ভাগ সময় বলের দখল ছিল তাদেরই পায়ে। গোলের জন্য করা ২১টি শটের মধ্যে ১০টিই ছিল লক্ষ্য বরাবর। যার মধ্যে চারটিতে মিলেছে সফলতা।

গোলের জন্য খুব বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি রিয়ালকে। ১৯তম মিনিটে জার্মান মিডফিল্ডার টনি ক্রুসের পাস থেকে ঠান্ডা মাথার ফিনিশিংয়ে দলকে লিড এনে দেন মার্কো আসেনসিও।

তার ছয় মিনিট পরে আবারো নাচোকে দিয়ে গোল করান টনি ক্রুস। ক্রুসের পাস থেকে নাচোর নেওয়া শট ক্রসবারের নিচে লেগে জালে জড়ালে ২-০ গোলে এগিয়ে যায় মাদ্রিদ।

ম্যাচের ৩৪তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে অসাধারণ এক শটে কর্তোয়াকে বোকা বানিয়ে বল জালে জড়ান গ্রানাদার কলম্বিয়ান ফরোয়ার্ড লুইস সুয়ারেজ। প্রথমার্ধে উভয় দলের কেউই আর গোলের দেখা না পেলে ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

দ্বিতীয়ার্ধের ৫৬ তম মিনিটে আবারো গোল করে ব্যবধান বাড়ায় রিয়াল। মাঝমাঠ থেকে বেনজেমা বল নিয়ে এগিয়ে ডি-বক্সে ঢুকে দুই খেলোয়াড়ের মাঝ দিয়ে পাস দেন মদ্রিচকে। পরে মদ্রিচের পাস থেকে ফাঁকা জালে বল পাঠান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস।

৬৭তম মিনিটে ভিনিসিয়াসকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন স্প্যানিশ মিডফিল্ডার মোনচু। রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে লাল কার্ড দেখেন দলটির কোচ রবের্তো মরেনোও।

দশ জনের দলে পরিণিত হওয়া গ্রানাদার কফিনে শেষ পেরেক ঠুকে দেন রিয়ালের ফরাসি ডিফেন্ডার মেন্ডি। ৭৬তম মিনিটে ডি-বক্সের ভেতর থেকে ডান পায়ের শটে গোল করে ব্যবধান ৪-১ করেন এই ফরাসি ডিফেন্ডার।

১৩ ম্যাচে ৯ জয় ও ৩ ড্রয়ে ৩০ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষস্থান পুনরায় দখলে নেয় রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে সেভিয়া।

নিউজ হান্ট/ইস

সর্বশেষ