মঙ্গলবার, অক্টোবর ২৬, ২০২১

চিরঘুমে জাপা মহাসচিব জিয়াউদ্দিন বাবলু

আরও পড়ুন

শনিবার (২ অক্টোবর) রাত ১০টা ৩৫ মিনিটে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয় জাতীয় পার্টির (জাপা) মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে।

এমনটা জানিয়েছে জাপা চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী।

এর আগে সকাল সোয়া ৯টায় রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

এরপর বেলা ১টায় প্রয়াত নেতার কফিনবাহী গাড়িটি জাতীয় পার্টি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে পৌঁছালে দীর্ঘদিনের সহকর্মী ও রাজনৈতিক অনুসারীরা তার মরদেহ বহনকারী গাড়িতে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় মাইকে জিয়াউদ্দিন আহমেদ বাবলুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন জাপা নেতারা। এরপর বাদ এশা গুলশান আজাদ মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হয়। সেখান থেকে মরদেহ মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে নিয়ে যাওয়া হয় দাফনের জন্য।

রাজধানীর কাকরাইলে জাপার কেন্দ্রীয় কার্যালয়ে বাবলুর মরদেহে বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদের পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা জানান পার্টির কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ, কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা ও রাহগীর আল মাহি সাদ এরশাদ।

জাপা সূত্রে জানা গেছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ৬ সেপ্টেম্বর রাতে হাসপাতালে ভর্তি হন জিয়াউদ্দিন আহমেদ বাবলু। শ্বাসকষ্টসহ অন্যান্য শারীরিক জটিলতার কারণে তাকে একবার লাইফ সাপোর্টেও নেওয়া হয়েছিল।

নিউজ হান্ট/ম

সর্বশেষ