সোমবার, অক্টোবর ১৮, ২০২১

জবিতে ২১ অক্টোবর থেকে টিকাদান শুরু

আরও পড়ুন

আগামী ২১ অক্টোবর থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মেডিকেল সেন্টারে শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়া শুরু হবে। প্রথমদিন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল ১০টায় ১০০ জন শিক্ষার্থীকে টিকা দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করা হবে। এরপর পর্যায়ক্রমে ২৫ অক্টোবর থেকে সব শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে।

আজ বুধবার (১৩ অক্টোবর) টিকাকেন্দ্র স্থাপনের জন্য তেজগাঁও থানা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. মো. এম ইসলাম বুলবুলের বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার পরিদর্শনকালে এসব তথ্য জানা যায়।

জানা যায়, ক্যাম্পাসে টিকাদান শুরুর আগে একটি ট্রেনিং কর্মসূচি অনুষ্ঠিত হবে। প্রতিদিন জবির মেডিকেল সেন্টারে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ টিকাদান কর্মসূচি চলবে। মোট ১২টি বুথ বসানো হবে। ছাত্র-ছাত্রীদের জন্য আলাদা বুথ থাকবে। টিকা দিয়ে পর্যবেক্ষণের জন্য থাকবে আলাদা ওয়েটিং রুম।

রেজিস্ট্রেশন করে যাদের বার্তা আসেনি তাঁরা স্পটে এসে রেজিস্ট্রেশন করে টিকার তারিখ নিতে পারবে। জবির এ টিকাকেন্দ্রে সিনোফার্মের প্রথম ও দ্বিতীয় ডোজ দেওয়া হবে। এ কেন্দ্রে ১২ জন নার্স ও দুইজন ডাক্তার নিয়োজিত থাকবে। মেডিকেল সেন্টারে দুইটি বেড ও দুইটি অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা থাকবে।

এনআইডির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল এনটিভি অনলাইনকে বলেন, ‘উপাচার্য মহোদয় এ বিষয়ে কথা বলছেন। স্পটে এনআইডি রেজিস্ট্রেশনের ব্যবস্থা করা হচ্ছে।’

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ