বুধবার, ডিসেম্বর ১, ২০২১

জয়ার হাতে আরও এক আন্তর্জাতিক পুরস্কার

আরও পড়ুন

জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান হাতে উঠেছে আরও একটি একটি আন্তর্জাতিক পুরস্কার। স্পেনের ‘মাদ্রিদ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২০’-এ বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগে সেরা নারী অভিনয়শিল্পীর পুরস্কার পেয়েছিলেন অভিনেত্রী জয়া আহসান।

কলকাতার সিনেমা ‘রবিবার’-এ অভিনয়ের জন্য এ পুরস্কার পাওয়ার পর গত বছর ডিসেম্বরে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক স্ট্যাটাসে এ খবর নিজেই জানিয়েছিলেন অভিনেত্রী। তবে দীর্ঘদিন পর সেই পুরস্কার হাতে পেলেন জয়া আহসান। পুরস্কার স্মারকটি হাতে পাওয়ার পর এ অভিনেত্রী ফেসবুক অ্যাকাউন্ট ও পেজে এক স্ট্যাটাসে এ খবর জানান। বৃহস্পতিবার রাতে দেওয়া ওই পোস্টে পুরস্কারের একটি ছবিও শেয়ার করেছেন জয়া আহসান।

এর ক্যাপশনে এ অভিনেত্রী লেখেন, ‘পুরস্কারটি মাস কয়েক আগেই ঘোষিত হয়েছিল। ভারত উপমহাদেশের বাইরে কোনো আন্তর্জাতিক স্তর থেকে এই নাকি প্রথম কোনো পুরস্কার বাংলাদেশে এসেছিল। আমার সামান্য আনন্দ এটুকুই যে পুরস্কারটা এসেছিল ‘রবিবার’ সিনেমায় অভিনয়ের সূত্র ধরে। এতদিনে সে পুরস্কারের মেমেন্টো হাতে এল। ’

‘রবিবার’ সিনেমার নির্মাতার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে জয়া আহসান আরও লেখেন, ‘অসম্ভব বিনীত বোধ করছি আমি। আর এক বড় দায়িত্বের তৃষ্ণা। সিনেমার পরিচালক অতনু ঘোষের প্রতি আমার কৃতজ্ঞতার শেষ নেই। অভিনেতা-অভিনেত্রী আর কলাকুশলীদের আকাশ সমান ভালোবাসা। ’

‘রবিবার’ সিনেমার মাধ্যমে প্রথমবার জয়া আহসান প্রসেনজিতের সঙ্গে অভিনয় করেন। সিনেমাটি কলকাতার পর সাফটা চুক্তির মাধ্যমে বাংলাদেশেও মুক্তি পেয়েছিল।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ