রবিবার, অক্টোবর ১৭, ২০২১

টসেই বাদ পড়ে যেতে পারে মুম্বাই ইন্ডিয়ানস

আরও পড়ুন

প্রথমবারের মতো আইপিএলের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়ে এবারের আসর শুরু করেছিলো মুম্বাই ইন্ডিয়ানস। কিন্তু প্রত্যাশামাফিক খেলতে না পারায় প্রথম রাউন্ডেই বাদ পড়ার দ্বারপ্রান্তে রোহিত শর্মার দল। তবে খাতা কলমের হিসেবে এখনো টিকে আছে মুম্বাই ইন্ডিয়ানসের প্লে-অফে খেলার সম্ভাবনা, তবে সেটা যে শুধুই সম্ভাবনা সেটা বললেও আপত্তি করবে না কেউ।

ক্রিকেটে শেষ বলে কথা নেই, অসম্ভব বলেও কিছু নেই। যে কারণে সামান্য হলেও সুযোগ থাকছে মুম্বাই ইন্ডিয়ানসের। আজ গ্রুপ পর্বের শেষ ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে শুধু জিতলেই হবে না, বিশাল জয়ই পেতে হবে রোহিত শর্মাদের।

শেষ ম্যাচে হায়দ্রাবাদের বিপক্ষে জিতলে কলকাতা ও মুম্বাই দুই দলেরই পয়েন্ট হবে সমান ১৪ করে, সেক্ষেত্রে নেট রান রেটে এগিয়ে থাকা দলটিই উঠে যাবে প্লে-অফে। কিন্তু কলকাতার নেট রান রেট বেশ ভালো হওয়ায় মুম্বাইকে প্রায় অসম্ভব একটা পথই পাড়ি দিতে হবে, জিততে হবে অন্তত ১৭১ রানের বিশাল ব্যবধানে।

প্রায় অসম্ভব এই সমীকরণ মেলানোর জন্য নিজেদের অতীত থেকেই অনুপ্রেরণা নিতে পারে মুম্বাই। আইপিএলের ইতিহাসে রানের হিসাবে সবচেয়ে বড় ব্যবধানে জয়টি তাদেরই। ২০১৭ সালের আসরে দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে ২১৩ রান করে ১৪৬ রানের বিশাল ব্যবধানে জিতেছিলো তারা।

এবার হায়দরাবাদকে ১৭১ রানে হারাতে পারলেই মুম্বাই পেয়ে যাবে প্লে-অফের টিকিট। তবে টসের পরই আবার শেষ হয়ে যেতে পারে তাদের আইপিএল যাত্রা। যদি পরে ব্যাটিং করতে হয় মুম্বাইকে, তাহলে যত বল হাতে রেখেই জিতুক না কেন, কলকাতাকে ছাড়িয়ে যেতে পারবে না তারা। তাই টস ভাগ্যটাও নিজেদের পক্ষেই লাগবে মুম্বাইয়ের।

নিউজ হান্ট/ইস

সর্বশেষ