সোমবার, জুলাই ৪, ২০২২

টিটিই শফিকুলের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পায়নি তদন্ত কমিটি

আরও পড়ুন

রেলমন্ত্রীর আত্মীয় পরিচয় দিয়ে বিনা টিকিটে ট্রেনে ভ্রমণকারী ৩ যাত্রীকে জরিমানা করে বরখাস্ত হওয়া ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শক (টিটিই) মো. শফিকুল ইসলামের বিরুদ্ধে আনা অভিযোগের সত্যতা পাওয়া যায়নি বলে জানিয়েছে তদন্ত কমিটি।

এই ঘটনার তদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পর আজ সোমবার (১৬ মে) গণমাধ্যমের কাছে এসব তথ্য জানান পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) শাহীদুল ইসলাম।

তদন্ত প্রতিবেদনের বরাত দিয়ে শাহীদুল বলেন, ট্রেনের এক গার্ড শরিফুল ইসলামের সঙ্গে টিটিই শফিকুল ইসলামের ব্যক্তিগত বিরোধ ছিল। এ জন্য ওই তিন যাত্রীকে প্ররোচিত করে টিটিই শফিকুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছিল। টিটিই শফিকুলের বিরুদ্ধে লিখিত অভিযোগকারী ইমরুল কায়েস তদন্ত কমিটির কাছে দেওয়া বক্তব্যে বিষয়টি স্বীকার করেছেন।

পরবর্তীতে এ ঘটনা তদন্তে সহকারী পরিবহন কর্মকর্তা পাকশীকে আহ্বায়ক করে ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।

তদন্ত কমিটির প্রধান সাজিদুল ইসলাম আজ  বলেন, ‘আমরা শফিকুল ইসলামের বিরুদ্ধে আনা অভিযোগের সত্যতা পাইনি।’

তিনি বলেন, ‘অভিযোগকারী, অভিযুক্ত এবং ঘটনার সময় উপস্থিত ছিলেন এমন মোট ৯ জনের স্বাক্ষ্যগ্রহণ শেষে আমরা এই সিদ্ধান্তে এসেছি।’

তিনি আরও বলেন, ‘অভিযোগকারী ইমরুল কায়েস প্রান্তের সঙ্গে টিটিই শফিকুলের ভাড়া নিয়ে কোনো সমস্যা হয়নি। টিটিই চলে যাওয়ার পর ওই কামরার গার্ড প্রান্তকে প্ররোচিত করেন টিটিইর নামে অভিযোগ দিতে। এর পরিপ্রেক্ষিতেই প্রান্ত ট্রেন থেকে নেমে লিখিত অভিযোগ জমা দেন।’

সর্বশেষ