বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১

টি-টুয়েন্টি বিশ্বকাপ: রাতে ওমানের উদ্দেশে দেশ ছাড়বে টাইগাররা

আরও পড়ুন

দলের সকল খেলোয়াড়ের অংশগ্রহণে ফটোসেশনের মাধ্যমে শেষ হয়েছে দেশের আনুষ্ঠানিকতা। অবশেষে আজ রোববার (৩ অক্টোবর) রাতে টি টুয়েন্টি বিশ্বকাপ মিশনে ওমানের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

মূল টুর্নামেন্ট সংযুক্ত আরব আমিরাতে হলেও প্রথম পর্বের বাছাই হবে ওমানে। বাছাই বাধা পেরোলে সুপার টুয়েলভে মূল পর্বে খেলার সুযোগ পাবে লাল সবুজের প্রতিনিধিরা।

ক্রিকেটার ও অফিসিয়ালদের নিয়ে আজ রোববার রাত পৌনে এগারটায় দেশ ছাড়ার কথা রয়েছে মাহমুদুল্লাহ বাহিনীর। দুইজন অতিরিক্ত খেলোয়াড়সহ ১৩জন ক্রিকেটার, নির্বাচক, মিডিয়া ম্যানেজারসহ ২২জনের একটি দল বিশ্বকাপ মিশনে যাচ্ছেন। সংযুক্ত আরব আমিরাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ খেলা মুস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান ওখান থেকেই দলের সাথে যোগ দেবেন। ছুটিতে থাকা কোচিং স্টাফরা দলের সাথে যোগ দেবেন নিজ নিজ দেশ থেকে।

বিশ্বকাপের প্রথম পর্বের প্রথম খেলায় ১৭ অক্টোবর স্থানীয় সময় সন্ধ্যা ছয়টায় স্কটল্যান্ডের মুখোমুখি হবে টাইগাররা। একদিন বিরতি দিয়ে দ্বিতীয় ম্যাচ হবে ১৯ অক্টোবর। স্বাগতিক ওমানের বিপক্ষে খেলবে বাংলাদেশ। তৃতীয় খেলায় ২১ অক্টোবর স্থানীয় সময় দুপুর দুইটায় পাপুয়া নিউগিনির বিপক্ষে মাঠে নামবে মাহমুদুল্লাহ-সাকিবরা।

প্রথম পর্বের বাছাইয়ে গ্রুপ এ এবং বি থেকে দুটি করে দল খেলবে মূলপর্বে। টি টুয়েন্টি র‍্যাংকিংয়ের শীর্ষ আট দল এবং বাছাইপর্বের চার দল মিলে হবে সুপার টুয়েলভ রাউন্ড।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ