বুধবার, অক্টোবর ২৭, ২০২১

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা

আরও পড়ুন

আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আসন্ন এই বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা করেছে ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)। আজ রোববার (১০ অক্টোবর) আইসিসির ওয়েবসাইটে প্রাইজমানি সংক্রান্ত তথ্য প্রকাশ করা হয়েছে।

আইসিসি জানায়, ১৬ দলের এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দল পাবে ১.৬ মিলিয়ন ইউএস ডলার। বাংলাদেশি মুদ্রায় যা ১৩ কোটি ৬৮ লাখ ২৯ হাজার ৪৪০ টাকা। এছাড়া রানার্সআপ দল পাবে ৮ লাখ ডলার। বাংলাদেমি মুদ্রায় যা ৬ কোটি ৮৪ লাখ ১৪ হাজার ৭২০ টাকা।

সেমিফাইনালিস্ট দুই দলের প্রাইজমানিও। সেমিতে বাদ পড়া দুই দল ৪ লাখ ডলার বা ৩ কোটি ৪২ লাখ ৭ হাজার ৩৬০ টাকা করে পাবে। এছাড়া ৫.৬ মিলিয়ন ডলার বরাদ্দ রাখা হয়েছে পুরো টুর্নামেন্টের জন্য। যা অংশগ্রহণকারী ১৬ দলের মধ্যে ভাগ করে দেওয়া হবে।

প্রাইজমানি ছাড়াও প্রতি ম্যাচে বিজয়ী দলের জন্য বোনাসেরও ব্যবস্থা করা হয়েছে। টুর্নামেন্টজুড়ে প্রতিটি ম্যাচে জয়ী দল ৪০ হাজার ডলার পাবে। বাংলাদেশি মুদ্রায় যা ৩৪ লাখ ২০ হাজার ৭৩৬ টাকা। উল্লেখ্য, মূল পর্ব ছাড়াও বাছাই পর্বের জয়ী দলগুলোও একই পরিমাণ অর্থ পাবে।

এতে আরও বলা হয়, যে দলগুলো মূল পর্ব থেকে বাদ পড়বে তারা পাবে ৭০ হাজার ডলার বা ৫৯ লাখ ৮৬ হাজার ২৮৮ টাকা। এছাড়া বাছাই পর্ব থেকে বাদ পড়া দলগুলো ৪০ হাজার ডলার করে পাবে।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ গড়াচ্ছে ওমান ও সংযুক্ত আরব আমিরাতে।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ