সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

টেকনাফে মানবপাচার, শিশু-নারী নির্যাতন রোধে প্রশিক্ষণ কর্মশালা

আরও পড়ুন

টেকনাফ (কক্সবাজার) থেকে শেখ রাসেল: কক্সবাজার টেকনাফে নির্বাচিত জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, মজিদের ইমাম, পুরোহিত ও গণ্যমান্য ব্যক্তিবর্গ ব্যক্তিদের নিয়ে শিশু-নারী নির্যাতন রোধে সচেতনতা বৃদ্ধিতে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ২১ ও ২২ নভেম্বর দুই দিনব্যাপী কর্মশালা উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শওকত হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি। প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা উন্নয়ন ফ্যাসিলেটর কর্মকর্তা মোহাম্মদ জাহিদ হোসেন ও উপজেলা তথ্য সেবা কর্মকর্তা তাসলিমা আক্তার।

উপজেলা মহিলা ও শিশু উন্নয়ন কমিটি, উপজেলা পরিষদের বাস্তবায়নে এবং উপজেলা পরিষদ ও উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি)স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জায়কার) আর্থিক সহযোগিতায় মানব পাচার ও শিশু-নারী নির্যাতন সংক্রান্ত কর্মশালায় জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, মজিদেট ইমাম, পুরোহিত ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণ কর্মশালায় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মানব পাচার ও শিশু -নারী নির্যাতন সংক্রান্ত বিষয়ে বর্তমান প্রেক্ষিত বিভিন্ন তথ্য-উপাত্ত দিয়ে বিশদভাবে আলোচনা করে তিনি বলেন,এ দুটি বিষয় মূলোৎপাটন করতে হলে শিক্ষা এবং সচেতনতার কোন বিকল্প নেই।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ