মঙ্গলবার, অক্টোবর ২৬, ২০২১

টেকনাফে লক্ষাধিক ইয়াবাসহ ৫ জেলে আটক

আরও পড়ুন

টেকনাফ (কক্সবাজার) থেকে শেখ রাসেল: কক্সবাজার টেকনাফে বিজিবির পৃথক অভিযানে ১ লাখ ৪ হাজার ইয়াবাসহ ৫ মাঝিকে আটক করা হয়েছে। এ সময় পাচার কাজে ব্যবহৃত ফিশিং ট্রলার ও মোটর সাইকেল জব্দ করা হয়।

মঙ্গলবার বিজিবির অধিনায়ক লে: কর্নেল ফয়সাল হাসান খান গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

বিজিবি সূত্রে জানা যায়, টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ মিস্ত্রী পাড়া ঘাট দিয়ে ৪ অক্টোবর সন্ধ্যার দিকে ইয়াবার একটি চালানের গোপন তথ্যের ভিত্তিতে নাফ নদীর মোহনায় মাছ ধরার একটি ফিশিং ট্রলারে অভিযান চালানো হয়। এসময় সন্দেহজনক ৫ জেলেকে জিজ্ঞাসাবাদ কালে তারা ট্রলারে ইয়াবা থাকার কথা স্বীকার করে।

পরে ট্রলারের তেলের ট্যাংকিতে লুকানো অবস্থায় ৯০ হাজার পিস ইয়াবাসহ তাদের আটক করা হয়। এসময় ৫০০ কেজি জালসহ ট্রলারটিও জব্দ করা হয়।

আটককৃত জেলেরা হলেন-সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ মাঝের পাড়া এলাকার শামশুল আলম (২৫), শাহপরীরদ্বীপ উত্তর পাড়া এলাকার মো. হাছনের ছেলে আক্তার হোসেন (৩৫), শাহপরীরদ্বীপ হাজী পাড়া এলাকার কালামিয়ার ছেলে মো. হোসেন (২৮), হ্নীলা ইউনিয়নের মুচনী ২৬ নং রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা মৃত আহমদ হোছনের ছেলে জমির হোসেন (৫০), বালুখালী ১৮ নং রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা মৃত বশির আহমদের ছেলে কেফায়াত উল্লাহ (৩০)।

এদিকে একইদিনে টেকনাফ বিজিবির আওতাধীন হ্নীলা ইউনিয়নের দমদমিয়া বিওপির তল্লাশি চৌকিতে একটি নাম্বার বিহীন মোটর সাইকেলকে থামানোর সংকেত দিলে কিছুদূর গিয়ে চালক মোটর সাইকেলটি ফেলে পার্শ্ববর্তী পাহাড়ের দিকে পালিয়ে যান। তাকে ধাওয়া করেও তাকে আটক করা সম্ভব হয়নি। পরে মোটর সাইকেলের তেলের ট্যাংকি থেকে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ১৪ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এসময় মোটর সাইকেলটিও জব্দ করা হয়।

এ ব্যাপারে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফয়সাল হাসান খান জানান, উদ্ধারকৃত ইয়াবা ও মোটরসাইকেলসহ আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে ৫ অক্টোবর সকালে টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়। জব্দকৃত জাল ও ট্রলারটি টেকনাফ শুল্ক গুদামে হস্তান্তর করা হয়েছে।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ